Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

West Bengal Cabinet Ministers List 2021: সুব্রতের জায়গায় নতুন পঞ্চায়েত মন্ত্রী হলেন পুলক রায়, ক্রেতাসুরক্ষা মন্ত্রী হচ্ছেন মানস ভুইয়াঁ

অর্থ দফতর থাকছে মমতার হাতেই। অর্থ দফতরের প্রতিমন্ত্রী হচ্ছেন চন্দ্রিমা ভট্টাচার্য। মঙ্গলবার পশ্চিমবঙ্গের মন্ত্রিসভার রদবদল হল।

পুলক রায় এবং মানস ভুইয়াঁ।

পুলক রায় এবং মানস ভুইয়াঁ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১৫:৪৫
Share: Save:

সদ্যপ্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের পঞ্চায়েত দফতরের দায়িত্ব দেওয়া হল পুলক রায়কে। মঙ্গলবার রাজ্য বিধানসভা ভবনে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। হাওড়া জেলার উলুবেড়িয়া দক্ষিণ আসনের তৃণমূল বিধায়ক পুলক রায় বর্তমানে রাজ্য মন্ত্রিসভার জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগের মন্ত্রী। তাঁকে পঞ্চায়েত দফতরের বাড়তি দায়িত্ব দেওয়া হল। হাওডা় জেলার প্রভাবশালী নেতা পুলক আগে ছিলেন দলের জেলা সভাপতির দায়িত্বেও।

অমিত মিত্রের অর্থ দফতর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতে রেখেছেন। ওই দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে চন্দ্রিমা ভট্টাচার্যকে। পুর ও নগরোন্নন দফতরের সঙ্গে বাড়তি দায়িত্ব দেওয়া হচ্ছে চন্দ্রিমাকে। অর্থ দফতরের উপদেষ্টার পদ দেওয়া হয়েছে অমিতকে।

রাজ্যের নয়া ক্রেতা সুরক্ষা মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সবংয়ের তৃণমূল বিধায়ক তথা জলসম্পদ উন্নয়নমন্ত্রী মন্ত্রী মানস ভুইয়াঁ। অসুস্থ সাধন পান্ডের স্থানে তাঁকে ওই দায়িত্বে আনা হল।

স্বনির্ভর গোষ্ঠী সংক্রান্ত দফতরের ভার যাচ্ছে শশী পাঁজার হাতে। নারী ও সমাজকল্যাণ দফতরের পাশাপাশি বাড়তি দায়িত্ব দেওয়া হল তাঁকে। শিল্প ও বাণিজ্য দফতরের পাশাপাশি শিল্প-পুনর্গঠন দফতরের দায়িত্ব পেয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

গ্রাফিক: সনৎ সিংহ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Manas Bhuiyna TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE