Advertisement
২৭ এপ্রিল ২০২৪
RSP

রাজভবন অভিযান ঘিরে বিক্ষোভ, ধস্তাধস্তি

পুলিশ ব্যারিকেডে মিছিল আটকালে পুলিশের সঙ্গে আরওয়াইএফ, পিএসইউ কর্মী-সমর্থকদের ধস্তাধস্তি বাধে। টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখিয়ে ওখানেই প্রতিবাদ-সভা করেন যুব-ছাত্রেরা।

আরএসপি-র ছাত্র ও যুব সংগঠনের রাজভবন অভিযান।

আরএসপি-র ছাত্র ও যুব সংগঠনের রাজভবন অভিযান। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ০৭:০২
Share: Save:

কেন্দ্রীয় সরকারের নয়া জাতীয় শিক্ষানীতি বাতিল এবং রাজ্যে এসএসসি-টেট দুর্নীতিতে অভিযুক্ত শাসক দলের অভিযুক্ত নেতা-মন্ত্রীদের গ্রেফতারের দাবিতে আরএসপি-র ছাত্র ও যুব সংগঠনের রাজভবন অভিযান ঘিরে উত্তেজনা ছড়াল। শিক্ষা, নিয়োগ এবং কৃষি সংক্রান্ত কয়েক দফা দাবি নিয়ে ছাত্র-যুবদের মিছিল রানি রাসমণি অ্যাভিনিউয়ে পৌঁছলে সেখানে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ। মিছিলে ছিলেন আরওয়াইএফের সাধারণ সম্পাদক রাজীব বন্দ্যোপাধ্যায়, রাজ্য সম্পাদক আদিত্য জোয়ারদার, পিএসইউ-এর সাধারণ সম্পাদক নওফেল মহম্মদ সফিউল্লা, রাজ্য সম্পাদক কৌশিক ভৌমিক, রাজ্য সভাপতি হবিবুর রহমান প্রমুখ। পুলিশ ব্যারিকেডে মিছিল আটকালে পুলিশের সঙ্গে আরওয়াইএফ, পিএসইউ কর্মী-সমর্থকদের ধস্তাধস্তি বাধে। টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখিয়ে ওখানেই প্রতিবাদ-সভা করেন যুব-ছাত্রেরা। পরে রাজ্যপালের এক জন যুগ্ম সচিবের কাছে একটি প্রতিনিধিদল গিয়ে দাবি জানিয়ে আসে। আরএসপি-র রাজ্য সম্পাদক তপন হোড়ের অভিযোগ, গত ২৮ নভেম্বর আবেদন করা সত্ত্বেও রাজ্যপাল সি ভি আনন্দ বোস দাবিপত্র নেওয়ার জন্য সময় দেননি। তপনবাবুর বক্তব্য, ‘‘রাজ্যপালের এমন আচরণ অবশ্যই অসমীচীন ও রাজ্যের গণ-আন্দোলনের ঐতিহ্য ও সংস্কৃতি বিরোধী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RSP Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE