Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sanatan Ray Chaudhuri

Sanatan Ray Chaudhuri: হুগলিতেও সনাতনের জাল চক্র! মানবাধিকার রক্ষার নামে ভুয়ো সংগঠন চালানোর অভিযোগ

জাল সিবিআই কৌঁসুলি সনাতন ওই সংস্থার সভাপতি ছিলেন। আর সম্পাদক ছিলেন সংগ্রাম মিত্র। তিনিও ভুয়ো পরিচয়ে ওই সংস্থা চালাতেন।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ১৩:১৪
Share: Save:

জাল সিবিআই কৌঁসুলি সনাতন রায়চৌধুরী হুগলিতেও প্রতারণার জাল বিছিয়েছিলেন। উত্তরপাড়ায় তিনি ও তাঁর এক সঙ্গী একটি স্বেচ্ছাসেবী সংস্থা খুলেছিলেন। সেখানে সন্দেহজনক কার্যকলাপ চলত বলে অভিযোগ করেছেন সংস্থার এক প্রাক্তন সদস্য। তিনি এ-ও বলেছেন, মানবাধিকার রক্ষার নামে সংস্থার এগজিকিউটিভ কমিটির সদস্যদের থেকে লক্ষ লক্ষ টাকা তুলতেন সনাতনরা।

উত্তরপাড়ার ওই স্বেচ্ছাসেবী সংস্থাটির নাম 'ইন্টারন্যাশনাল কাউন্সিল অব হিউম্যান অ্যান্ড ফান্ডামেন্টাল রাইটস'। জাল সিবিআই কৌঁসুলি সনাতন ওই সংস্থার সভাপতি ছিলেন। আর সম্পাদক ছিলেন সংগ্রাম মিত্র। সংস্থার ওই প্রাক্তন সদস্য জানিয়েছেন, সংগ্রামও ভুয়ো পরিচয়ে ওই সংস্থা চালাতেন। বাঁকুড়ার বিশ্বজিৎ সাঁতরা নাম বদল করে সংগ্রাম মিত্র হন।

স্বেচ্ছাসেবী সংগঠনটির ওই প্রাক্তন সদস্যের নাম সাক্ষী ঘোষহাজরা। তিনি উত্তরপাড়ারই বাসিন্দা একজন অবসরপ্রাপ্ত শিক্ষক আবার সমাজকর্মীও। তাঁর অভিযোগ, মানবাধিকার রক্ষার নামে লোক ঠকানোর কারবার চলত ওই সংস্থায়। কার্যকলাপ দেখে আগেই সন্দেহ হয়েছিল তাঁর। পরে সনাতন ধরা পড়ায় তিনি নিশ্চিত হন।

দু’বছর আগে এক হাজার টাকার বিনিময়ে ওই স্বেচ্ছাসেবী সংস্থার সদস্য হয়েছিলেন সাক্ষী। তবে কিছুদিনের মধ্যেই তাঁদের কার্যকলাপ দেখে সন্দেহ হওয়ায় টাকা ফেরত নিয়ে ওই মানবাধিকার সংগঠন ছেড়ে বেরিয়ে আসেন তিনি।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Hooghly Sanatan Ray Chaudhuri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE