Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

পার্থের হাতে থাকা তিন দফতর তিন মন্ত্রীর হাতে দিলেন মমতা, নতুন মুখ বাবুলকেও

পার্থ চট্টোপাধ্যায়ের হাতে শিল্প ছাড়াও আরও দু’টি দফতর ছিল। সেগুলি হল তথ্য প্রযুক্তি, ইলেকট্রনিক্স এবং পরিষদীয় দফতর।

পার্থের হাতে থাকা তিন দফতর কারা পেলেন?

পার্থের হাতে থাকা তিন দফতর কারা পেলেন? ছবি: আনন্দবাজার আর্কাইভ থেকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৯:৩৪
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করার পরেই মন্ত্রিত্ব থেকে তাঁকে সরিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পার্থকে সরানোর দিনই তিনি বলেছিলেন, ‘‘পার্থদার কাছে যে যে দফতরগুলি ছিল, সেগুলি আপাতত আমার কাছে থাকছে। হয়তো কিছুই করব না, কিন্তু যত ক্ষণ না নতুন করে মন্ত্রিসভা গঠন করছি তত ক্ষণ এই দফতরগুলি আমার কাছে এসেছে।’’ সেই মতো বুধবার মন্ত্রিসভার রদবদলে পার্থের হাতে থাকা দফতরগুলি ভাগ করে দিয়েছেন মমতা।

পার্থের হাতে থাকা তিনটি দফতর পেলেন শোভনদেব চট্টোপাধ্যায়, শশী পাঁজা এবং মন্ত্রিসভায় নবাগত বাবুল সুপ্রিয়।

পার্থের হাতে থাকা তিনটি দফতর পেলেন শোভনদেব চট্টোপাধ্যায়, শশী পাঁজা এবং মন্ত্রিসভায় নবাগত বাবুল সুপ্রিয়।

প্রসঙ্গত, পার্থের হাতে শিল্প ছাড়াও আরও দু’টি দফতর ছিল। তথ্য প্রযুক্তি ইলেকট্রনিক্স এবং পরিষদীয় দফতর। এই তিনটি দফতর পেলেন শশী পাঁজা, শোভনদেব চট্টোপাধ্যায় এবং মন্ত্রিসভায় নবাগত বাবুল সুপ্রিয়। এত দিন শশীর হাতে ছিল নারী ও শিশুকল্যাণ বিভাগ ও স্বনির্ভর গোষ্ঠী দফতর। এখন স্বনির্ভর গোষ্ঠী রইল না। তার বদলে শিল্প ও বাণিজ্য এল তাঁর হাতে। একই সঙ্গে রয়েছে রাষ্ট্রীয় উদ্যোগ ও শিল্প পুনর্গঠন বিভাগ। পার্থের হাতে থাকা পরিষদীয় দফতর পেলেন অভিজ্ঞ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। কৃষি দফতরের পাশাপাশি তিনি পরিষদীয় দফতরও সামলাবেন। অন্য দিকে, পার্থের হাতে থাকা তথ্য প্রযুক্ত এবং ইলেকট্রনিক্স দফতর পেলেন বাবুল। পাশাপাশি, পর্যটন দফতরও থাকছে তাঁর হাতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE