Advertisement
০৫ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay on Actress

নিয়োগ দুর্নীতিতে কোন অভিনেত্রী জড়িত? তাঁকে আর তাঁর সিনেমা দেখতে চাই, বললেন বিচারপতি

সোমবারই স্কুলে নিয়োগের একটি মামলায় তৃণমূলের যুবনেতা কুন্তলকে নিয়ে বেশ কিছু মন্তব্য করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই শুনানি চলাকালীনই অভিনেত্রীর প্রসঙ্গ টেনে আনেন তিনি।

Justice Abhijit Gangopadhyay enquires about an actress

কুন্তলের মামলায় সম্প্রতিই  তৃণমূলের যুবনেতা-নেত্রীদের নাম উঠে এসেছে। গ্রাফিক— সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৫:২৬
Share: Save:

নিয়োগ দুর্নীতিতে এক অভিনেত্রীর নাম প্রকাশ্যে এসেছে বলে শুনেছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবার আদালতে তিনি বললেন, এই অভিনেত্রীকে তিনি দেখতে চান। তাঁর অভিনীত সিনেমাও দেখতে চান। তবে সবার আগে সেই অভিনেত্রীর নাম জানিয়ে ইডিকে আদালতে হলফনামা জমা দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

সোমবার স্কুলে নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি চলাকালীন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে এই নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে অভিযুক্ত তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষকে নিয়ে কথা বলতে বলতেই হঠাৎ এক অভিনেত্রীর প্রসঙ্গ টেনে আনেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, ‘‘নিয়োগ দুর্নীতির তদন্তে এক অভিনেত্রীর নাম উঠে এসেছে। আমি শুনেছি, তিনি না কি তিনটি ফ্ল্যাট ভেঙে একটা বড় ফ্ল্যাট পেয়েছেন। জানতে চাই, কে তিনি?’’

দিন কয়েক আগেই ইডির একটি সূত্রে জানা গিয়েছিল, দক্ষিণ কলকাতার একটি আবাসনে এক যুব নেত্রীর জন্য তিনটি ফ্ল্যাট একসঙ্গে কিনে সেটিকে একটি বৃহৎ ফ্ল্যাটে পরিণত করা হয়েছে। কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা এমনও বলেন যে, ওই ফ্ল্যাট কিনতে কয়েক কোটি টাকা খরচ হয়েছে। ফ্ল্যাটের আসবাবপত্র কিনতেও খরচ হয়েছে বেশ কয়েক কোটি টাকা। ইডির দাবি ছিল, এই পুরো টাকাটাই জুগিয়েছিলেন কুন্তল। প্রাথমিক তদন্তে অন্তত তারা তেমনই জানতে পেরেছে বলে জানিয়েছিল ইডির সূত্র। বিচারপতি সোমবার এজলাসে সেই প্রসঙ্গই টেনে এনেছেন। এবং পাশাপাশিই ইডিকে নির্দেশ দিয়েছেন অভিনেত্রীর নাম জানিয়ে হলফনামা জমা দিতে।

তবে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত শাসকদলের যুবনেতা কুন্তলের মামলায় তৃণমূলের বেশ কিছু যুব নেতা-নেত্রীর নামও প্রকাশ্যে এসেছে সম্প্রতি। অনেকের সঙ্গে কুন্তলের ছবি ঘিরেও শুরু হয়েছে বিতর্ক। এঁদের মধ্যে এক অভিনেত্রীও রয়েছেন। তবে সোমবার আদালতে বিচারপতি কোনও নাম উল্লেখ করেননি। তার বদলে তিনি প্রশ্ন করেছেন, ‘‘নিয়োগ দুর্নীতিতে কোন অভিনেত্রী জড়িত? এই অভিনেত্রীকে দেখতে চাই। তাঁর সিনেমাও দেখতে চাই।’’

সোমবারই স্কুলে নিয়োগ মামলায় তৃণমূলের যুবনেতা কুন্তলকে নিয়ে বেশ কিছু মন্তব্য করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। কুন্তলের কাছে টেট পরীক্ষার্থীদের বেশ কিছু ওএমআর শিট পাওয়া গিয়েছে শুনে এজলাসে বসেই ক্ষোভ প্রকাশ করে বিচারপতি বলেন, ‘‘কিছু দুষ্কৃতী মিলে রাজ্যটাকে শেষ করে দেবে।’’ ওই মামলার শুনানি চলাকালীনই অভিনেত্রীর প্রসঙ্গ টেনে আনেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE