Advertisement
২০ এপ্রিল ২০২৪
Republic Day

হামলার আশঙ্কা, বেড়েছে নিরাপত্তা

এসপ্লানেড মেট্রো স্টেশনে ঢোকার মুখে তল্লাশি। ছবি: সুদীপ্ত ভৌমিক

এসপ্লানেড মেট্রো স্টেশনে ঢোকার মুখে তল্লাশি। ছবি: সুদীপ্ত ভৌমিক হামলার আশঙ্কা, বেড়েছে নিরাপত্তা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ০৫:৫৮
Share: Save:

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে রাজ্যের কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকা এবং স্টেশনে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে বলে খবর। প্রশাসনের একটি সূত্রের দাবি, মালদহ, মুর্শিদাবাদের মতো কয়েকটি জেলা-সহ রাজ্যের গুরুত্বপূর্ণ ভবন, রেল স্টেশনে জঙ্গিরা হামলা করতে পারে বলে গোয়েন্দা সূত্রে জানানো হয়েছে। সেই মতো সতর্কতামূলক ব্যবস্থাও নেওয়া হয়েছে। গোয়েন্দাদের একটি সূত্রের দাবি, সীমান্ত লাগোয়া কয়েকটি জেলা থেকে গত এক বছরে জেএমবি ঘাঁটির সন্ধান মিলেছে। কয়েক জন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। সেই সূত্রেই সতর্কতা কাম্য।

প্রশাসনের একটি সূত্রের দাবি, প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে এই ধরনের সতর্কতা নতুন নয়। বরং প্রতি বছরেই স্বাধীনতা দিবস, প্রজাতন্ত্র দিবস এবং বড় মাপের ধর্মীয় ও সামাজিক উৎসবের ক্ষেত্রে এ ধরনের আশঙ্কা থেকে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়। এ বারেও তাই আগেভাগেই বিভিন্ন রেল স্টেশন, বাস টার্মিনাস এবং গুরুত্বপূর্ণ জনসমাগমের স্থান ও সরকারি ভবনে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

যে সব জেলাগুলিকে গোয়েন্দারা ‘সংবেদনশীল’ বলে মনে করছেন সেখানে রেলরক্ষী বাহিনী ও জিআরপি রেল লাইনে টহল দিচ্ছে। কলকাতার ক্ষেত্রে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের মহড়া হওয়ায় আগে থেকেই নিরাপত্তা বাড়ানো হয়। এ ছাড়াও, প্রতি বছরের মতো এ বারও প্রজাতন্ত্র দিবসের আগেই গোটা শহরের নিরাপত্তা বাড়ানো হবে। কুচকাওয়াজের জায়গায় কড়া নিরাপত্তা থাকবে বলেই পুলিশ সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro terrorist attack Republic Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE