Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Corona

কড়াকড়ি উড়িয়ে বাজারে ভিড়, আসানসোল, দুর্গাপুরে বিধি শিকেয়

দুই শিল্প শহরে করোনা বিধি মেনে চলার ঢিলেঢালা ছবিটা বেলার দিকে অবশ্য কিছুটা বদলেছে।

বিধি উড়িয়েই বাজারে।

বিধি উড়িয়েই বাজারে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ও দুর্গাপুর শেষ আপডেট: ০১ মে ২০২১ ১৮:২২
Share: Save:

সকাল ১০টার পরেও খোলা বাজার। ক্রেতাদের মুখে মাস্ক থাকলেও, বিধির তোয়াক্কা করছেন না বিক্রেতারা। করোনা নিয়ন্ত্রণে নবান্ন নির্দেশিকা জারির পর এমনি দৃশ্য দেখা গেল আসানসোল এবং দুর্গাপুর বাজারে।

ক্রেতাদের মুখে মাস্ক। কিন্তু বিক্রেতারা যএন নিয়মের ঊর্ধ্বে। মাস্ক ঠাঁই পেয়েছে কারও পকেটে। কারও বা ঝুলছে নাক এবং মুখের নীচে। শনিবার এমনি ছবি দেখা গিয়েছে আসানসোল এবং দুর্গাপুরের বিভিন্ন বাজারে। নবান্নের নির্দেশিকা অনুযায়ী, বাজার-হাট শুধুমাত্র খোলা থাকবে সকালে ৭টা থেকে ১০টা এবং বিকেলে ৩টে থেকে ৫ টা। কিন্তু শনিবার বেলা ১০টার পরেও বাজার খোলা থাকতে দেখা গিয়েছে পশ্চিম বর্ধমানের দুই শিল্প শহরেই।

আসানসোলের সবজি বিক্রেতা সংগঠনের সম্পাদক নন্দলাল ভগৎ বলেন, ‘‘আমরা কোনও নোটিস পাইনি। তবে সকাল ১০ টার মধ্যে সব সবজি বিক্রি হয় না। তাই সবজি বিক্রি সময়সীমা বাড়ানো উচিত। কাঁচামাল নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনাও প্রবল। তাই প্রশাসনের উচিত সবজি বিক্রেতাদের ছাড় দেওয়া।’’ সবজি বিক্রেতা মণীশ শাহের কথায়, ‘‘বদ্ধ জায়গার বদলে, প্রশাসন ফাঁকা মাঠে বাজার বসানোর ব্যবস্থা করলে ভাল হয়।’’

দুই শিল্প শহরে করোনা বিধি মেনে চলার ঢিলেঢালা ছবিটা বেলার দিকে অবশ্য কিছুটা বদলেছে। পথেঘাটে মাস্কহীনদের সচেতন করতে পুলিশের তৎপরতা দেখা গিয়েছে। কয়েকজনকে আটকও করা হয়েছে। পাশাপাশি প্রতিটি থানা জুড়ে ঘোষণাও করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol Corona Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE