Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sealdah station

দুর্ঘটনার পর ১১ ঘণ্টা পার, পরিষেবা স্বাভাবিক হল না শিয়ালদহে

বুধবার দুপুর ১২টা নাগাদ  শিয়ালদহ কারশেডের কাছে একটি খালি ও একটি যাত্রীবোঝাই ট্রেনের পাশাপাশি ধাক্কা লাগে। কোনও যাত্রী আহত হননি। কিন্তু ট্রেন দু’টির এবং লাইনের ক্ষতি হয়।

বহু ট্রেন ছাড়ছে দেরি করে।

বহু ট্রেন ছাড়ছে দেরি করে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ২৩:৫৪
Share: Save:

শিয়ালদহ রেল স্টেশনের কারশেডের কাছে দু’টি ট্রেনের ধাক্কায় বিঘ্নিত হয়েছিল পরিষেবা। সেই দুর্ঘটনার প্রায় ১১ ঘণ্টা পরেও স্বাভাবিক হল না পরিষেবা। ভোগান্তির শিকার নিত্যাযাত্রীরা। প্রায় প্রতিটি লোকাল ট্রেন ৩০ থেকে ৪০ মিনিট দেরিতে ছাড়ছে শিয়ালদহ থেকে। রাত ১০টা ৪০-এর শান্তিপুর লোকাল ছেড়েছে রাত ১১টা নাগাদ। রানাঘাট লোকালও দেরিতে ছেড়েছে। ১০টা ৩৪-এর বনগাঁ লোকাল ছেড়েছে ১০টা ৫৫ মিনিটে। ১১টার বনগাঁ ছেড়েছে প্রায় ১৫ মিনিট দেরিতে।

বুধবার বেলা ১২টা নাগাদ শিয়ালদহ কারশেডের কাছে একটি খালি ও একটি যাত্রীবোঝাই ট্রেনের পাশাপাশি ধাক্কা লাগে। কোনও যাত্রী আহত হননি। কিন্তু ট্রেন দু’টির এবং লাইনের ক্ষতি হয়। এর ফলে শিয়ালদহে ঢোকা এবং বেরনোর মুখে বেশ কিছু ট্রেন থমকে যায়। দুর্ঘটনার পর বাতিল করা হয় বেশ কিছু ট্রেন। দেরি করে ছাড়তে শুরু করে প্রায় সব ট্রেন। সেই রেশ জারি রয়েছে রাত অবধিও।

ঘটনাটি কী ভাবে ঘটেছে তার ব্যাখ্যা দিতে গিয়ে রেল অবশ্য প্রথম থেকেই যান্ত্রিক ত্রুটির পাশাপাশি ‘হিউম্যান এরর’ বা মানব-ত্রুটির কথাও বলছিল। ঘটনার তদন্তে নেমে প্রাথমিক ভাবে জানা গিয়েছে, কারশেডগামী ট্রেনের চালকের ভুলেই ওই দুর্ঘটনা। রেল সূত্রে খবর, সিগন্যাল অমান্য করেই এগিয়ে গিয়েছিলেন কারশেডগামী ট্রেনের চালক। তাতেই বিপত্তি। ‘সান্টিং লোকো পাইলট’ সিগন্যাল মানেননি বলেই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে রেল। সিগন্যাল অমান্য করার জন্য ওই চালককে সাসপেন্ড করেছে রেল। তদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট এলে বাকি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sealdah station Train accident train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE