Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Durga Puja 2022

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় রাতেও বৃষ্টির সম্ভাবনা

দু’বছর কোভিডের কারণে বন্ধ ছিল ঠাকুরা দেখা। এ বার অনেকটা স্বাভাবিক হতেই প্রাণ ফিরে পেয়েছে বাঙালি। তাই ছাতা মাথায় দিয়েও ঠাকুর দেখার উৎসাহে কোনও খামতি নেই।

রাতেও বৃষ্টির পূর্বাভাস।

রাতেও বৃষ্টির পূর্বাভাস। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ০১:৪৩
Share: Save:

অষ্টমীর রাতে বৃষ্টির পূর্বাভাস থাকলেও তা উপেক্ষা করে মানুষ ঠাকুর দেখতে বেরিয়েছেন। বিক্ষিপ্ত বৃষ্টির মধ্যেই ছাতা মাথায় দিয়ে মণ্ডপে মণ্ডপে ভিড় জমিয়েছেন দর্শনার্থীরা। হাওয়া অফিসে জানাচ্ছেন শহর কলকাতায় রাতভর বৃষ্টি হবে। এর পাশাপাশি দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও দুই মেদিনীপুরেও রাতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

অষ্টমীর সকাল থেকেই শহরের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তবে কোথাও এক নাগাড়ে দীর্ঘ ক্ষণ ধরে বৃষ্টি হয়নি। ফলে জল দাঁড়ানোর সমস্যা কোথায় সে ভাবে লক্ষ্য করা যায়নি। বৃষ্টির জেরে দর্শনার্থীদের তাল কাটলেও, বৃষ্টি থামতেই আবার তা গতি পেয়েছে। উত্তর থেকে দক্ষিণ— কোথাও ভিড়ের কোনও খামতি ছিল না। রাতেও মেট্রোতে ভিড় ছিল চোখে পড়ার মতো। বৃষ্টি উপেক্ষা করে কেন এত ভিড়? দর্শনার্থীদের মতে, দু’বছর কোভিডের কারণে বন্ধ ছিল ঠাকুরা দেখা। এ বার অনেকটা স্বাভাবিক হতেই প্রাণ ফিরে পেয়েছে বাঙালি। তাই ছাতা মাথায় দিয়েও ঠাকুর দেখার উৎসাহে কোনও খামতি নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2022 weather rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE