Advertisement
২০ এপ্রিল ২০২৪
Madan Mitra

Suvendu Adhikari & Madan Mitra: আমাকে তো প্রথম মদ খাইয়েছিলেন শিশিরদা, ‘পরিচিত মাতাল’ বলায় শুভেন্দুকে মদনের তোপ

সোমবার রাতে খড়্গপুরে এক অনুষ্ঠানে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দুকে নন্দীগ্রাম আসন ছেড়ে তাঁর বিরুদ্ধে ভোটে দাঁড়ানোর চ্যালেঞ্জ জানিয়েছিলেন মদন।

শুভেন্দুর বাবার সঙ্গে প্রথম বার মদ খেয়েছিলেন, দাবি করলেন মদন মিত্র।

শুভেন্দুর বাবার সঙ্গে প্রথম বার মদ খেয়েছিলেন, দাবি করলেন মদন মিত্র। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ২১:২৩
Share: Save:

কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রকে প্রকাশ্যেই ‘পরিচিত মাতাল’ বলে মন্তব্য করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার পাল্টা দিয়েছেন মদন। তিনিও প্রকাশ্যে মন্তব্য করলেন, তাঁর মদ্যপানের শুরুটাই হয়েছিল শুভেন্দুর বাবা শিশির অধিকারীর হাত ধরে।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাতে। খড়্গপুরের একটি অনুষ্ঠানে গিয়েছিলেন মদন। সেখানে তিনি শুভেন্দুর নাম না করে চ্যালেঞ্জ ছোড়েন, কামারহাটি থেকে পদত্যাগ করে ২৯৪টি আসনের যে কোনও জায়গায় তিনি লড়বেন, যদি বিপক্ষে দাঁড়ান নন্দীগ্রামের বিধায়ক। এর পর বুধবার বিকেলে বিধানসভার বাইরে এ প্রসঙ্গে শুভেন্দুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘‘একটা পরিচিত মাতালের মাতালের কথার উত্তর দেওয়া খুব মুশকিল। ও পরিচিত মাতাল। পশ্চিমবঙ্গের লোক জানে।’’

বিরোধী দলনেতার এই কটাক্ষের পাল্টা জবাব দেন কামারহাটির তৃণমূল বিধায়ক। রাতে তিনি দেগঙ্গায় একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে শুভেন্দুর ওই মন্তব্যের প্রেক্ষিতে বলেন, ‘‘জীবনে প্রথম মদ খেয়েছিলাম শুভেন্দুর বাবার সঙ্গেই। কী যেন একটা ব্র্যান্ড খাইয়েছিলেন। আমরা যাচ্ছিলাম কেশপুরের দিকে। কী একটা নাম বললেন যেন, শিবাস...ফিবাস হবে। শিশিরদাকী একটা মিশিয়ে দিয়ে বললেন, খাও। আমি তো খেয়ে প্রায় বমি করে দিয়েছিলাম।’’

প্রসঙ্গত, শুভেন্দুর বাবা কাঁথির সাংসদ শিশির অধিকারী প্রথম জীবনে কংগ্রেস করলেও, ২০০০ সালে তিনি যোগ দেন তৃণমূলে। ২০২০ সালের ১৯ ডিসেম্বর শুভেন্দু বিজেপি-তে যোগ দিলে দলের সঙ্গে মতপার্থক্য তৈরি হয় শিশিরের। চলতি বছরের ১ মার্চ এগরায় অমিত শাহ জনসভা করতে এলে তাঁর সভাতে গিয়ে ভাষণওদেন তিনি। তবে সরাসরি বিজেপি-তে যোগ দেননি কখনও। অশীতিপর শিশির এখন বাড়ি থেকে বারও হন না। কংগ্রেস এবং তৃণমূল, দু’দলেই তাঁর সতীর্থ ছিলেন মদন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madan Mitra Suvendu Adhikari Sisir Adhikary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE