Advertisement
০৩ মে ২০২৪
Silicosis Rally by Left

পুনর্বাসন চেয়ে পথে সিলিকোসিস আক্রান্তেরা

মিছিলে ছিলেন ফুয়াদ হালিম, চঞ্চল চক্রবর্তী, দীপালি ভট্টাচার্য, স্নিগ্ধা বসু প্রমুখ। ধর্মতলায় অবস্থান থেকে একটি প্রতিনিধিদল শ্রম দফতরে এই বিষয়ে দাবি জানাতে গিয়েছিল।

Silicosis rally

সিলিকোসিস আক্রান্তদের নিয়ে মিছিল ও অবস্থান। কলকাতায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০৭:৪১
Share: Save:

সিলিকোসিস আক্রান্ত মানুষের মিছিল হল কলকাতায়। সিলিকোসিস পুননর্বাসন নীতি কার্যকর করা, বেআইনি পাথর ক্রাশার ও খাদানকে আইনের আওতায় এনে সেখানে শ্রম আইন ও শ্রমিক সুরক্ষা নিশ্চিত করার দাবিতে ওই মিছিলের ডাক দিয়েছিল সিলিকোসিস-সহ নানা পেশাগত রোগ-বিরোধী কো-অর্ডিনেশন কমিটি। এন্টালির রামলীলা ময়দান থেকে বুধবার ধর্মতলা পর্যন্ত সিলিকোসিস আক্রান্তদের নিয়ে মিছিলে সামিল হয়েছিলেন বিভিন্ন শ্রমিক সংগঠন ও নাগরিক আন্দোলনের নেতা-কর্মীরা।

মিছিলে ছিলেন ফুয়াদ হালিম, চঞ্চল চক্রবর্তী, দীপালি ভট্টাচার্য, স্নিগ্ধা বসু প্রমুখ। ধর্মতলায় অবস্থান থেকে একটি প্রতিনিধিদল শ্রম দফতরে এই বিষয়ে দাবি জানাতে গিয়েছিল। অবস্থান-সভায় বক্তা ছিলেন সিটুর আসাদুল্লাহ গায়েন, এআইসিসিটিইউ-এর দিবাকর ভট্টাচার্য, আইনজীবী শামিম আহমেদ, বিজ্ঞান মঞ্চের মিলন গায়েনেরা। তাঁদের দাবির সুষ্ঠু সমাধান না মিললে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হয়েছে অবস্থান-মঞ্চ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Silicosis Protest March
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE