Advertisement
১৭ জুন ২০২৪
TET

টেট পাশের শংসাপত্র চেয়ে আদালতে আবেদন

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুনানিতে মামলাকারীদের এই দাবি ন্যায্য বলে কার্যত মেনে নিয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদ।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ০৬:৩৩
Share: Save:

দু’বার টেট পাশ করেছেন। অথচ মেলেনি শংসাপত্র। তাই প্রাথমিক শিক্ষক পদে আবেদন করতে গিয়ে ঘোরতর সমস্যায় পড়েছেন চাকরিপ্রার্থীরা। এই পরিস্থিতিতে সোমবার আদালতের দ্বারস্থ হয়েছেন প্রিয়াঙ্কা গুছাইত-সহ ৬ জন চাকরিপ্রার্থী। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুনানিতে মামলাকারীদের এই দাবি ন্যায্য বলে কার্যত মেনে নিয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদ। মামলাটির পরবর্তী শুনানি আগামী শুক্রবার হবে বলে আদালত সূত্রে জানা গিয়েছে।

প্রিয়াঙ্কাদের আইনজীবী ফিরদৌস শামিম এ দিন আদালতে জানান, তাঁর মক্কেলরা ২০১৪ এবং ২০১৭ দু’বার টেট পাশ করলেও পর্ষদ পাশের সার্টিফিকেট দেয়নি। তাই কত নম্বর তাঁরা পেয়েছেন, সেটাও জানেন না। চাকরির আবেদনে কোন বারের পাশের শংসাপত্র দেবেন, সেটাও বুঝে উঠতে পারছেন না। এই পরিস্থিতিতে কী ভাবে সুস্থ নিয়োগ হতে পারে সেই প্রশ্ন তোলেন তিনি। আদালতে পর্ষদের আইনজীবী জানান, মামলাকারী বক্তব্য ন্যায্য। পর্ষদ এ ব্যাপারে কী বলছে তা জানানোর জন্য তিনি সময় চান এবং মামলাটি যাতে শুক্রবার শুনানির জন্য রাখা হয় সেই আর্জি জানান।

এ দিকে, টেট এর ভুল প্রশ্নের জন্য প্রাপ্ত নম্বর চেয়েও মামলা করেছেন এক চাকরিপ্রার্থী। তাঁর বক্তব্য, ভুল প্রশ্নের জন্য বরাদ্দ নম্বর পেলে তিনি পাশ করবেন। গত ডিসেম্বরে পর্ষদ ভুল প্রশ্নের জন্য নম্বর দিয়ে এক দল প্রার্থীকে পাশ করালেও তাঁর নাম সেই তালিকায় নেই। তাঁর আইনজীবী ফিরদৌস শামিম জানান, মামলাটির বৃহস্পতিবার শুনানি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE