Advertisement
২০ এপ্রিল ২০২৪
rainfall

ভারী বৃষ্টিতে জলমগ্ন কলকাতার উত্তর থেকে দক্ষিণ, ডুবে রয়েছে একাধিক রাস্তা

বৃহস্পতিবার দিনভর দফায় দফায় বৃষ্টির কারণে জমা জল নামতে পারেনি। ফলে জলমগ্নই থেকে গিয়েছে বেশ কিছু এলাকা।

কলকাতার জলছবি।

কলকাতার জলছবি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১৬:২৭
Share: Save:

বৃষ্টি এখনও ধরেনি। বুধবার রাত থেকে টানা বৃষ্টিতে এমনিতেই জল থইথই কলকাতা। তার উপর বৃহস্পতিবারের দিনভর বৃষ্টি ভাসিয়ে দিয়েছে শহরের গলি থেকে রাজপথ। বিকেল পর্যন্ত সেই জল নামার কোনও লক্ষণ দেখা যায়নি। পুরসভা সূত্রে জানানো হয়েছে, লকগেট থেকে ম্যানহোল সবি খোলা রয়েছে। জল যাতে দ্রুত নেমে যায় সেই ব্যবস্থা করা হচ্ছে।

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত জল জমে থাকতে দেখা গিয়েছে এন্টালি, বেহালা অঞ্চলের একাধিক বাড়ির সামনে। ওই সব এলাকার একাধিক রাস্তায় জল ভেঙে এগোতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ভারী বৃষ্টি হয়েছে। এর পর বৃহস্পতিবার দিনভর দফায় দফায় বৃষ্টির কারণে জমা জল নামতে পারেনি। ফলে জলমগ্নই থেকে গিয়েছে বেশ কিছু এলাকা।

সকাল থেকেই জল জমে রয়েছে মধ্য কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউয়ের একাধিক জায়গায়। জল জমে রয়েছে মহাত্না গাঁধী রোড, ঠনঠনিয়া কালিবাড়ি এলাকা, সুকিয়া স্ট্রিট, আমহার্স্ট স্ট্রিট এলাকায়। উত্তর কলকাতার একাধিক গলিতেও জল জমে রয়েছে। বেহালার ডায়মন্ড হারবার রোড, দক্ষিণ কলকাতার রানিকুঠি, গল্ফগ্রিন, যাদবপুর, ভবানীপুরের যদুবাবুর বাজার এবং ইএম বাইপাসের পাশে বেশ কিছু এলাকাতে জল জমে রয়েছে। এ ছাড়া দমদম, কাঁকুড়গাছির পাশাপাশি উল্টোডাঙা আন্ডারপাশেও জল জমে রয়েছে বলে কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে। রাস্তার দু’পাশে জল জমে আছে বালিগঞ্জ, গড়িয়াহাট, কসবা এলাকাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Kolkata problems road Waterlogged
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE