Advertisement
১১ মে ২০২৪
mukul roy

মুকুল রায়ের পদত্যাগপত্র গ্রহণ করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়

শেষ পর্যন্ত পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে পাঠানো মুকুল রায়ের পদত্যাগপত্র গ্রহণ করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

মুকুল রায়ের পদত্যাগের চিঠি গ্রহণ করলেন বিমান বন্দ্যোপাধ্যায়।

মুকুল রায়ের পদত্যাগের চিঠি গ্রহণ করলেন বিমান বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৮:১৬
Share: Save:

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদ থেকে মুকুল রায়ের পদত্যাগের চিঠি গ্রহণ করলেন বিমান বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার এই সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে মুকুলের ইস্তফাপত্র গ্রহণের কথা জানিয়েছেন স্পিকার। তিনি বলেন, ‘‘সোমবার মুকুল রায় নিজের ইস্তফাপত্র আমাদের দফতরে পাঠিয়ে ছিলেন। আমি তাঁর সঙ্গে ব্যক্তিগত ভাবে ফোনে কথা বলেছি। তাঁর কাছে জানতে চেয়েছিলাম পদত্যাগ করার জন্য তার উপর কোনও চাপ কিংবা ভয় দেখানোর মতো কিছু ঘটেছে কি না।’’ স্পিকার আরও বলেন, ‘‘মুকুল আমাকে জানিয়েছেন, তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। তাঁর পদত্যাগপত্রে সব কিছুই তিনি লিখেছেন। পদত্যাগ করতে কোনও পক্ষ থেকে চাপ কিংবা ভয় দেখানো হয়নি।’’

প্রসঙ্গত, সোমবার জানা যায় পিএসি-র চেয়ারম্যান পদ থেকে মুকুল ইস্তফা দিয়েছেন। কিন্তু সেই ইস্তফা গ্রহণ করা হবে কি না, তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেননি বলে জানিয়েছিলেন বিধানসভার স্পিকার বিমান। তিনি ওই ইস্তফাপত্র এখনও হাতে পাননি বলেও দাবি করেছিলেন। গত শুক্রবার পিএসি চেয়ারম্যান পদে মুকুলের মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করা হয়। স্পিকারের ওই সিদ্ধান্তের চার দিনের মাথায় পদত্যাগ করলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। প্রাথমিক ভাবে ইমেল করে পদত্যাগপত্র পাঠান মুকুল। সোমবার তা এখনও গ্রহণ করা না হলেও, মঙ্গলবার সেই ইস্তফাপত্র গ্রহণ করলেন স্পিকার।

মুকুল আর পিএসি-র সদস্যও রইলেন না বলে জানিয়েছেন স্পিকার। তাঁর বদলে ওই কমিটিতে নতুন সদস্য সংযোজন হবে। তারপরই নতুন চেয়ারম্যান দায়িত্ব নেবেন বলে বিধানসভা সূত্রে খবর। প্রসঙ্গত, গত বছর বিধানসভা ভোটের পর ১১ জুন তৃণমূলে যোগ দেন কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল। তারপর থেকেই তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে স্পিকারের কাছে এবং আদালতেও গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুকুলকে পিএসসি চেয়ারম্যান করার প্রতিবাদে বিধানসভার কোনও কমিটির চেয়ারম্যানের পদ নেয়নি বিজেপি পরিষদীয় দল। এ বার মুকুল পিএসসি চেয়ারম্যান পদ ছেড়ে দেওয়ায় বিজেপির সিদ্ধান্ত বদল হয় কি না সেদিকেই নজর বাংলার রাজনীতির কারবারিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mukul roy Biman Banerjee Assembly Speaker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE