Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal Budget 2024-25

মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠক সম্প্রচারে ‘অসুবিধা’! প্রেস কর্নার নিয়ে বিধানসভায় নতুন নিয়ম, ক্ষুব্ধ শুভেন্দু

তৃণমূলের অভিযোগ, শুভেন্দুর সাংবাদিক বৈঠকের কারণেই মুখ্যমন্ত্রীর বৈঠকের সরাসরি সম্প্রচারে অসুবিধা হয়েছে। তার পরই বিধানসভার অধ্যক্ষের সঙ্গে দেখা করে অভিযোগ জানায় তৃণমূল পরিষদীয় দল।

Speaker Biman Banerjee directed new rules for usage of Press Corner in assembly

মমতা বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে) এবং শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৯
Share: Save:

বিধানসভায় বাজেট পেশের পরে নিজের ঘর থেকেই ভার্চুয়াল সাংবাদিক বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভার প্রেস কর্নারেও তা সরাসরি সম্প্রচারিত হওয়ার কথা ছিল। কিন্তু ওই সময় প্রেস কর্নারেই সাংবাদিক বৈঠক করছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শাসকদল তৃণমূলের অভিযোগ, শুভেন্দুর সাংবাদিক বৈঠকের কারণেই মুখ্যমন্ত্রীর বৈঠকের সরাসরি সম্প্রচারে অসুবিধা হয়েছে।

তার পরই বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে অভিযোগ জানায় তৃণমূলের পরিষদীয় দল। পরিষদীয় দলের তরফে কলকাতার হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন অরূপ বিশ্বাস এবং ইন্দ্রনীল সেন।

শুক্রবার সকাল থেকেই বন্ধ ছিল বিধানসভার প্রেস কর্নার। বাজেট অধিবেশনের দ্বিতীয়ার্ধে প্রেস কর্নার ব্যবহার নিয়ে নতুন নিয়মের কথা জানিয়ে দেন বিধানসভার অধ্যক্ষ। তিনি জানান, অধিবেশনের সময় স্পিকারের অনুমতি না নিয়ে বিধানসভার প্রেস কর্নার ব্যবহার করা যাবে না। অনুমতি থাকলেও ৪৫ মিনিটের বেশি সাংবাদিক বৈঠক করা যাবে না।

স্পিকারের এই ঘোষণার বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু। বিজেপির বক্তব্য, রাজ্যের শাসকদল বিরোধী দলের কণ্ঠরোধ করতে চাইছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE