Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Partha Chaterjee

Partha Chatterjee: শিল্পমন্ত্রী পার্থ গ্রেফতার, বিধানসভাকে কিছুই জানায়নি ইডি, বললেন স্পিকার বিমান

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হলেও, জানানো হয়নি পশ্চিমবঙ্গ বিধানসভাকে। এমনটাই জানালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে তাঁকে কিছুই জানানো হয়নি বললেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে তাঁকে কিছুই জানানো হয়নি বললেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১২:৫৪
Share: Save:

২৭ ঘণ্টা জেরার পর শনিবার সকালে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি) গ্রেফতার করেছে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তিনি বেহালা পশ্চিম কেন্দ্র থেকে বিধানসভার সদস্য। কিন্তু এখনও এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গ বিধানসভাকে কিছুই জানানো হয়নি। এমনটাই জানালেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। শনি ও রবিবার বিধানসভা বন্ধ থাকে। কিন্তু বাল গঙ্গাধর তিলকের জন্মদিনের অনুষ্ঠান উপলক্ষে বিধানসভায় এসেছিলেন স্পিকার। সেখানেই তাঁকে প্রশ্ন করা হলে বিমান বলেন, ‘‘পার্থবাবু আমাদের বিধানসভার সদস্য। শুনেছি তাঁকে গ্রেফতার করা হয়েছে। তবে এ প্রসঙ্গে আইনত বিধানসভাকে জানানো উচিত। কিন্তু আমি বিধানসভার সচিবালয়ে খবর নিয়ে জেনেছি, ইডির তরফ থেকে এখনও কোনও চিঠি আসেনি।’’

Advertisement

তিনি আরও বলেন, ‘‘বিধানসভার কোনও সদস্যকে গ্রেফতার করা হলে বিধানসভার সচিবালয় মারফত স্পিকারকে জানানো হয়। এ ক্ষেত্রে এখনও আমাদের কাছে কোনও বার্তা পাঠায়নি ইডি। যদি ইডির তরফ থেকে কোনও বার্তা না আসে, তবে তা হবে আইন বহির্ভূূত।’’ প্রসঙ্গত, গত বছর মে মাসে সারদা কাণ্ডে যুক্ত থাকার অভিযোগে মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়-সহ রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়কে গ্রেফতার করা হয়। সে বার রাজ্যের এই প্রথম সারির রাজনীতিকদের গ্রেফতার করেছিল সিবিআই। সেই সময় স্পিকার অভিযোগ করেছিলেন, তাঁকে কিছু না জানিয়েই বিধায়ক-মন্ত্রীদের গ্রেফতার করা হয়েছে। আইন মানেনি সিবিআই।

তারপর বিধানসভাতেই স্পিকার তলব করেছিলেন ইডি ও সিবিআইয়ের আধিকারিকদের। যদিও, চিঠি চালাচালি হলেও বিধানসভায় স্পিকারের সামনে হাজিরা দেননি ইডি বা সিবিআইয়ের আধিকারিকরা। এ বার আবারও বিধানসভাকে না জানিয়ে রাজ্যের শিল্পমন্ত্রীকে গ্রেফতার করার অভিযোগ উঠল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.