Advertisement
০৫ মে ২০২৪
SSC recruitment scam

কেন্দ্রীয় সংস্থা এবং বিজেপির মুখপাত্র এক, দাবি কুন্তলের, খোলসা করলেন আংটি মন্তব্যও

বৃহস্পতিবার সকালে আদালতে ঢোকার মুখে সাংবাদিকরা কুন্তলকে ঘিরে ধরতেই তিনি দু’হাত তুলে বলেন, ‘‘হাতে আংটি নেই। ঘামাচি আছে!’’ কাকে ইঙ্গিত করেছিলেন? খোলসা করলেন নিজেই।

Spokesperson of BJP and Central Agency are same, Kuntal Ghosh said in court premises

নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে কুন্তল গ্রেফতার হয়েছেন ইডির হাতে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৩:৫৮
Share: Save:

বিজেপির মুখপাত্র এবং কেন্দ্রীয় তদন্ত সংস্থার মুখপাত্র এক। বৃহস্পতিবার আলিপুরের আদালত চত্বরে এমনটাই মন্তব্য করলেন নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত কুন্তল ঘোষ। যদিও কোন কেন্দ্রীয় তদন্ত সংস্থার মুখপাত্রের কথা তিনি বলতে চেয়েছেন, তা স্পষ্ট করে জানাননি তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা। পাশাপাশি, আংটিকাণ্ড নিয়ে তিনি যে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে কটাক্ষ না করে সমর্থনই করছেন, তা-ও পরোক্ষে জানিয়ে দিলেন কুন্তল।

বর্তমানে রাজ্যে নিয়োগকাণ্ডের তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি এবং সিবিআই। তার মধ্যে নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে কুন্তল গ্রেফতার হয়েছেন ইডির হাতে। সেই মামলাই চলছে আলিপুর আদালতে। বৃহস্পতিবার মামলার শুনানির জন্য কুন্তলকে আলিপুর আদালতে হাজির করানো হয়। আদালত চত্বর থেকে তিনি দাবি করেন, ‘‘একটাই কথা বলতে চাই যে, বিজেপির মুখপাত্র এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখপাত্র এক। আপনারা বুঝে নিন এ বার, যে তদন্ত কোন দিকে এগোচ্ছে।’’

জেলের মধ্যেও আঙুলে আংটি পরে থাকা নিয়ে আদালতে প্রশ্নের মুখে পড়তে হয় পার্থকে। বিচারকের দৃষ্টি আকর্ষণ করে ইডির আইনজীবী আদালতে জানান, ‘জেল কোড’ অনুসারে সংশোধনাগারে কোনও অলঙ্কার পরা যায় না। কিন্তু পার্থ সেই নিয়ম ভঙ্গ করেছেন। ইডির আইনজীবীর দাবি ছিল, এ থেকেই বোঝা যায় যে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ কতটা প্রভাবশালী! যদিও পার্থ আদালতে জানান, স্বাস্থ্যের কারণেই ওই আংটি তিনি পরে আছেন। আংটিকাণ্ড নিয়ে প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারকেও তলব করে আদালত।

এর পর বৃহস্পতিবার সকালে আদালতে ঢোকার মুখে সাংবাদিকেরা তাঁকে ঘিরে ধরতেই কুন্তল দু’হাত তুলে বলেন, ‘‘হাতে আংটি নেই। ঘামাচি আছে!’’ তাঁর এই মন্তব্যের পরই বিভিন্ন জল্পনা তৈরি হয়। প্রশ্ন উঠছিল, তা হলে কি পার্থকেই কটাক্ষ করে এমন মন্তব্য করলেন কুন্তল। যদিও তিনি কেন এ কথা বলেছেন, তাঁর কোনও ব্যাখ্যা তখন দেননি কুন্তল।

এর ঘণ্টাখানেক পর আদালত চত্বরে তাঁকে প্রশ্ন করা হয়, কেন তিনি আংটি প্রসঙ্গ তুলে আনলেন? তিনি কি নাম না করে পার্থকেই ইঙ্গিত করতে চেয়েছেন? জবাবে কুন্তল বুঝিয়ে দেন, প্রভাবশালী নন বোঝানোর জন্যই কটাক্ষ করে তিনি এই কথা বলেছেন। কুন্তল বলেন, ‘‘যদি একটা আংটি পরে থাকার জন্য প্রভাবশালী বলা হয়, তা হলে তা লজ্জার ব্যাপার। তাই তো আমি দেখাচ্ছি, দেখুন আমার হাতে আংটি নেই, ঘামাচি আছে। আমি কাউকে কিছু ইঙ্গিত করে বলিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kuntal Ghosh CBI BJP SSC recruitment scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE