Advertisement
১০ মে ২০২৪
SSC

আনন্দবাজার অনলাইনের খবরের জের, তারিখ বদলে নতুন বিজ্ঞপ্তি দিল এসএসসি

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য দেড় হাজারের বেশি চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি শুক্রবার জারি করে এসএসসি। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে জারি হয় ওই বিজ্ঞপ্তি। তাতে ভুল ধরা পড়ে।

সংশোধিত সেই বিজ্ঞপ্তি।

সংশোধিত সেই বিজ্ঞপ্তি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৮:০৪
Share: Save:

আনন্দবাজার অনলাইনের খবরের জের। উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য প্রথম বিজ্ঞপ্তিতে ভুল ধরা পড়েছিল। শনিবার সংশোধিত বিজ্ঞপ্তি জারি করল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। চাকরিপ্রার্থীরা কবে থেকে এসএসসির ওয়েবসাইট থেকে ‘ইনটিমেশন লেটার’ ডাউনলোড করতে পারবেন তা স্পষ্ট করে দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য দেড় হাজারের বেশি চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ের জন্য ডেকে শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে এসএসসি। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই জারি করা হয় ওই বিজ্ঞপ্তি। কিন্তু তাতে ভুল ধরা পড়ে। দেখা যায়, প্রথম বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে, চাকরিপ্রার্থীরা পার্সোনালিটি টেস্টের জন্য ‘ইনটিমেশন লেটার’ ডাউনলোড করতে পারবেন ১৪.০৯.২০২২ থেকে। কিন্তু ১৪ সেপ্টেম্বর তারিখটি পেরিয়ে গিয়েছে। কমিশনের এই তারিখ বিভ্রাট ঘিরে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। সেই খবরের কথা আগেই তুলে ধরেছিল আনন্দবাজার অনলাইন। সেই খবর প্রকাশিত হওয়ার পর ভুল স্বীকার করে নেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। এর কিছু ক্ষণের মধ্যেই সংশোধিত দ্বিতীয় বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। তাতে লেখা হয়েছে, চাকরিপ্রার্থীরা ‘ইনটিমেশন লেটার’ এসএসসির ওয়েবসাইট (www.westbengalssc.com) থেকে ডাউনলোড করতে পারবেন ১৪ অক্টোবর থেকে। এর পর নানা নথি নিয়ে কমিশনের দফতরে যোগাযোগ করতে হবে চাকরিপ্রার্থীদের।

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ২০১৬ সালে প্রথম স্টেট লেভেল সিলেকশন টেস্ট (এসএলএসটি) হয়েছিল। কিন্তু সেই পরীক্ষার মেধাতালিকা নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। এর পর তা নিয়ে মামলাও দায়ের হয়। তার প্রেক্ষিতে উচ্চ আদালত নির্দেশ দিয়েছিল, ওই মেধাতালিকা বাতিল করতে। পাশাপাশি, নতুন করে ইন্টারভিউ নেওয়ার নির্দেশও দেওয়া হয়। এর পর শুক্রবার এসএসসির জারি করা বিজ্ঞপ্তিতে তারিখ ঘিরে বিভ্রান্তি দেখা দেয়। সেই ভুল মেনে নিয়ে সিদ্ধার্থ বলেন, ‘‘আদালতের নির্দেশ পাওয়ার পর তড়িঘড়ি বিজ্ঞপ্তি জারি করতে গিয়েই ভুল হয়েছে। ওটা অবশ্যই ১৪ অক্টোবর হবে।’’ ভুল দ্রুত সংশোধন করা হবে বলেও জানান তিনি। এর পরই প্রকাশিত হয় দ্বিতীয় বিজ্ঞপ্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Notice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE