Advertisement
০৬ মে ২০২৪
Suvendu Adhikari

কে কাকে চাকরি পাইয়ে দিয়েছেন? ‘ফাঁস’ করতে ছবি-সহ পোস্টার নিয়ে প্রদর্শনী বিক্ষোভ পদ্মের

রবিবারই শুভেন্দুর বিরুদ্ধে ১৫০ জনকে বেআইনি ভাবে স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ করেছিলেন শাসকদল তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। এঁদের মধ্যে ৫৫ জনের চাকরি বাতিল হয়েছে বলেও জানান তিনি।

সোমবার বিধানসভার গেটের বাইরে শুভেন্দুদের প্রদর্শনী।

সোমবার বিধানসভার গেটের বাইরে শুভেন্দুদের প্রদর্শনী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৭:০৮
Share: Save:

শাসকের ঘনিষ্ঠ বলেই জুটেছিল স্কুলের চাকরি। এমনই দাবি করে নিয়োগ মামলায় চাকরি যাওয়া বেশ কয়েকজনের ছবি নিয়ে রাজপথে প্রদর্শনী করল বিজেপি। বিধানসভার ২ নম্বর গেটের সামনে সেই প্রদর্শনীতে অংশ নিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং তাঁর নেতৃত্বাধীন বিজেপির অন্যান্য বিধায়কেরাও।

নিয়োগ দুর্নীতি মামলায় শুক্রবারই কলকাতা হাই কোর্টের নির্দেশে চাকরি গিয়েছে ৮৪৫ জনের। রবিবার রাজ্যের শাসক দল তৃণমূলের মুখপাত্র অভিযোগ করেছিলেন, চাকরি যাওয়া প্রার্থীদের মধ্যে ৫৫ জনকেই বেআইনি ভাবে চাকরি পাইয়ে দিয়েছিলেন শুভেন্দু। সোমবার বিজেপি পাল্টা ১২ জনের পোস্টার নিয়ে প্রদর্শনী করেছে বিধানসভার সামনে। তাতে চাকরি যাওয়া স্কুলের গ্রুপ-সি কর্মীদের নাম, ছবি এবং শাসক দলের কোন নেতার সঙ্গে তাঁদের আত্মীয়তা ছিল তা স্পষ্ট করে দেখানো হয়েছে। সেই সব পোস্টারে যেমন শাসক দলের বিধায়ক, মন্ত্রী, পঞ্চায়েত সদস্য কিংবা জেলা সভাপতির আত্মীয়দের নাম রয়েছে, তেমনই রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইঝি বৃষ্টি মুখাপাধ্যায়ের নাম। এমনকি, তৃণমূলের এক কাউন্সিলর, জেলা পরিষদের সদস্য এবং যুব তৃণমূলের সহ সভাপতি নিজেই বেআইনি ভাবে চাকরি নিয়েছিলেন বলে দাবি করা হয়েছে ওই সমস্ত পোস্টারে।

সোমবার বিকেল ৪টে নাগাদ শুভেন্দুর নেতৃত্বে বিজেপি বিধায়কেরা সার বেঁধে দাঁড়ান বিধানসভার দু’নম্বর গেটের সামনে। প্রত্যেকের হাতেই ছিল এক একটি পোস্টার। এই পোস্টার প্রদর্শনী সোমবার বিধানসভার ভিতরে থাকলেও পরে বিজেপি বিধায়কেরা বিধানসভার বাইরে নিয়ে আসেন ওই সমস্ত ছবি। রাজ্যের বিধানসভার বিরোধী দলনেতা ছাড়াও সেই প্রদর্শনীতে হাজির ছিলেন অগ্নিমিত্রা পাল মনোজ টিগ্গা-সহ অন্যান্য বিজেপি বিধায়কেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE