Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kuntal Ghosh

কুন্তলও জেল হেফাজতে, জামিন খারিজ, আগামী ১৪ দিন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থেরই প্রতিবেশী তৃণমূল যুবনেতা

শুক্রবারই ইডি আদালতকে জানিয়েছিল, কুন্তল চাকরি দেওয়ার নাম করে যে কোটি কোটি টাকা চাকরিপ্রার্থীদের থেকে নিত, তা হাত ঘুরে পৌঁছত পার্থের কাছেই।

kuntal Ghosh to stay in presidency jail for next 14 days, where Partha Chattopadhyay also staying.

প্রেসিডেন্সি জেলই আগামী ১৪ দিন ঠিকানা কুন্তল ঘোষের। প্রেসিডেন্সিতেই রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থও। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৩
Share: Save:

সিজিও কমপ্লেক্সে গত ১৪ দিনের বন্দি দশা শেষ। নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত কুন্তল ঘোষকে এ বার জেলবন্দি থাকতে হবে। শুক্রবার নগর দায়রা আদালত শাসকদল তৃণমূলের যুবনেতা কুন্তলের জামিনের আবেদন খারিজ করেছে। সেই সঙ্গে জানিয়ে দিয়েছে, আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে অর্থাৎ জেলে থাকতে হবে কুন্তলকে। নিয়োগ দুর্নীতি মামলার অন্যান্য অভিযুক্তরাও এখন বিচারবিভাগীয় হেফাজতে। এঁদের মধ্যে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও রয়েছেন। তাঁকে এবং বাকিদের প্রেসিডেন্সি জেলে রাখা হয়েছে। কুন্তল শুক্রবার থেকে আগামী ১৪ দিন প্রাক্তন শিক্ষামন্ত্রীর মতো প্রেসিডেন্সিতেই থাকবেন।

শুক্রবারই ইডি আদালতকে জানিয়েছিল, কুন্তল চাকরি দেওয়ার নাম করে যে কোটি কোটি টাকা চাকরিপ্রার্থীদের থেকে নিত, তা হাত ঘুরে পৌঁছত পার্থের কাছেই। তবে কুন্তল ইডিকে জানিয়েছিলেন একদা তাঁরই দলের মহাসচিব পার্থকে তিনি ব্যক্তিগত ভাবে চিনতেন না। তাঁর সঙ্গে সরাসরি কখনও যোগাযোগও হয়নি পার্থের। যদিও শুক্রবারের বিচারবিভাগীয় হেফাজতের পর আগামী ১৪ দিন সেই পার্থেরই প্রতিবেশী হবেন কুন্তল।

নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত কুন্তল শুক্রবার জামিনের আর্জি জানিয়ে নিজেও কথা বলেছিলেন বিচারকের সঙ্গে। আইনজীবী যখন তাঁর জামিনের জন্য আবেদন করছেন, তখন কুন্তলকেও বলতে শোনা যায়, ‘‘আমি বিচারককে কিছু বলতে চাই।’’ বিচারক অনুমতি দিলে কুন্তল বলেন, ‘‘আমি খেটে খাওয়া ছেলে, আমার বাড়িতে শিশুসন্তান আছে, বৃদ্ধ মা আছেন। আমাকে জামিন দিলে আমার পরিবারটা বাঁচত।’’ এর পরে বিচারকের সঙ্গে কুন্তলের সংক্ষিপ্ত কথোপকথন হয়, কুন্তলের পড়াশোনা, তার পেশা সম্পর্কে জানতে চান বিচারক। শেষ পর্যন্ত অবশ্য কুন্তলের জামিনের আর্জি মঞ্জুর হয়নি আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE