Advertisement
২৭ এপ্রিল ২০২৪
SSC Exam

SSC scam: সিবিআইয়ে হাজিরা এড়াতে এ বারও ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের নির্দেশ, বুধবার সন্ধ্যা ৬টার মধ্যে পার্থ যদি সিবিআইয়ের কাছে না পৌঁছন, তা হলে তাঁকে হেফাজতে নেওয়া যাবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৪:৪৬
Share: Save:

এসএসসি দুর্নীতি মামলায় সিবিআই দফতরে হাজিরা এড়ানোর আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টে‌র ডিভিশন বেঞ্চে আবেদন জানালেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ নির্দেশ দিয়েছিল, বুধবার সন্ধ্যা ৬টার মধ্যে পার্থ সিবিআইয়ের কাছে না পৌঁছলে তাঁকে হেফাজতে নিতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একক বেঞ্চের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে আবেদন জানান পার্থ।

বুধবার ওই নির্দেশ দেওয়ার পর বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান, তাঁর আশা, মন্ত্রিপদ থেকে শীঘ্রই সরে দাঁড়াবেন পার্থ। তবে সেই ‘আশা’র ভরসায় না থেকে একই সঙ্গে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর কাছে পার্থকে পদ থেকে সরানোর আর্জিও জানান তিনি। বিচারপতি বলেন, ‘‘স্বচ্ছ সমাজ গঠনে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া উচিত নয়। সে কথা মাথায় রেখেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।’’ প্রসঙ্গত, এর আগেও এসএসসি দুর্নীতি মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের সিবিআই-হাজিরার নির্দেশকে ডিভিশন বেঞ্চে চ্যালেঞ্জ জানিয়েছিলেন পার্থ।

এর আগে মঙ্গলবার রাতেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে এসএসসি মামলায় সিবিআইয়ের কাছে হাজিরা দিতে বলেছিল হাই কোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। বুধবার ওই একই বেঞ্চের রায়ে প্রাক্তন শিক্ষামন্ত্রীকেও সিবিআই দফতরে হাজির হতে বলা হয়। এর পরেই আদালত জানায়, পার্থের হাজিরার আগে শিক্ষামন্ত্রী হিসেবে তিনি যে নিয়োগ সংক্রান্ত সুপারিশ কমিটি গড়েছিলেন, তার পাঁচ সদস্যকে বিকেল ৪টের মধ্যে সিবিআই দফতরে যেতে হবে। পরেশও বুধবার হাই কোর্টের ডিভিশন বেঞ্চে একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Exam West Bengal SSC Scam partha chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE