Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CPM

পদযাত্রা ঘিরে ব্লকে ব্লকে নজর সিপিএম নেতৃত্বের

স্থানীয় স্তরের নানা বিষয়কে সঙ্গে রেখে গ্রামে গ্রামে পদযাত্রার জন্য দলের কৃষক, ক্ষেতমজুর ও কৃষক সংগঠনকে দায়িত্ব দিয়েছে সিপিএম।

পদযাত্রা উপলক্ষে সমাবেশে সূর্যকান্ত মিশ্র।

পদযাত্রা উপলক্ষে সমাবেশে সূর্যকান্ত মিশ্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ০৮:৩২
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনের আগে নভেম্বর মাস জুড়ে গ্রামাঞ্চলে পদযাত্রার কর্মসূচি নিয়েছে সিপিএম। প্রতিটা পঞ্চায়েত সমিতির এলাকা ছুঁয়ে গ্রামীণ বঙ্গে জনসংযোগ বাড়ানোই তাদের লক্ষ্য। এ বার সিপিএমের রাজ্য নেতৃত্বও ব্লক স্তরে গিয়ে সভা বা পদযাত্রায় অংশগ্রহণ করবেন। নিচু তলায় সংগঠনকে চাঙ্গা করার জন্য কেন্দ্রীয় কর্মসূচির বদলে আপাতত স্থানীয় স্তরেই নজর দিচ্ছে আলিমুদ্দিন স্ট্রিট।

স্থানীয় স্তরের নানা বিষয়কে সঙ্গে রেখে গ্রামে গ্রামে পদযাত্রার জন্য দলের কৃষক, ক্ষেতমজুর ও কৃষক সংগঠনকে দায়িত্ব দিয়েছে সিপিএম। দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর আলোচনায় ঠিক হয়েছে, গোটা কর্মসূচি কী ভাবে সম্পন্ন হবে, তা জেলা নেতৃত্বের উপরেই ছেড়ে দেওয়া হবে। ব্লক স্তরের সমাবেশের উপরেই জোর থাকবে বেশি। যেখানে যেখানে সম্ভব, রাজ্য নেতারা গিয়ে অংশগ্রহণ করবেন। পদযাত্রার কর্মসূচির শুরুতেই উলুবেড়িয়ায় কৃষক সভার ডাকে সমাবেশে যেমন গিয়েছিলেন সিপিএমের পলিটবুরো সদস্য সূর্যকান্ত মিশ্র। দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এবং রাজ্য নেতৃত্বের তরফে রামচন্দ্র ডোম, সুজন চক্রবর্তী, শ্রীদীপ ভট্টাচার্য, অমিয় পাত্র, দেবলীনা হেমব্রমেরাও জেলায় এবং ব্লকে যাবেন। আবার যে জেলা নেতৃত্ব চাইবেন, তাঁরা জেলা স্তরেও সমাবেশের পরিকল্পনা করতে পারেন। এখনও পর্যন্ত দার্জিলিং জেলা এমন পরিকল্পনা চূড়ান্ত করেছে। সেখানে বক্তা হিসেবে থাকার কথা সেলিম এবং ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়ের। দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর এক সদস্যের কথায়, ‘‘পদযাত্রা ঘিরে ব্লক স্তরে সাংগঠনিক সক্রিয়তাই এখন প্রধান লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE