Advertisement
২০ এপ্রিল ২০২৪
TMC

West Bengal Assembly: বিজেপি নেতা অমিত মালবীয়র বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিশ বিধানসভায়

বিধানসভার অধিবেশন কক্ষের ভিতরের ছবি নেটমাধ্যমে বাইরে ছড়িয়ে দেওয়ার অভিযোগে এই নোটিশ দেওয়া হয়েছে।

বিধানসভায় ডাকা হতে পারে অমিত মালবীয়কে

বিধানসভায় ডাকা হতে পারে অমিত মালবীয়কে প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১১:২৮
Share: Save:

বিজেপি নেতা অমিত মালবীয়র বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিশ আনা হল পশ্চিমবঙ্গ বিধানসভায়। বিধানসভার অধিবেশন কক্ষের ভিতরের ছবি নেটমাধ্যম মারফৎ বাইরে ছড়িয়ে দেওয়ার অভিযোগে এই নোটিশ দেওয়া হয়েছে। রাজ্য সরকারের হয়ে এই নোটিশটি বিধানসভায় দাখিল করেছেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। পাশাপাশি, বিজেপি নেতার বিরুদ্ধে বিধানসভার তরফে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি। বিধানসভার নিয়ম-রীতি অমান্য করার অভিযোগে অমিতের বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিস জমা দিয়েছেন তিনি। সোমবার বাজেট অধিবেশনের শেষ দিনে বিধানসভায় শাসক ও বিরোধী দলের বিধায়করা হাতাহাতির ঘটনায় জড়িয়ে পড়েন। যেখানে চুঁচুড়ার তৃণমূল বিধায়ক অসিত মজুমদারের নাক ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। অধিবেশন কক্ষে বিশৃঙ্খলা করার অভিযোগে সাসপেন্ড করা হয় বিরোধী দলনেতা-সহ বিজেপি-র পাঁচজন বিধায়ককে।

তারপরই নেটমাধ্যমে অধিবেশন কক্ষে বিধায়কদের হাতাহাতির ভিডিও পোস্ট করেন বিজেপি নেতা অমিত। এর পর একে একে রাজ্যের সমস্ত বিজেপি নেতা ও বিজেপি-র বিভিন্ন অ্যাকাউন্টে ওই ভিডিওটি পোস্ট হতে শুরু করে। বিষয়টি জানার পরেই ক্ষোভ প্রকাশ করেছিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘ওই বিজেপি নেতা ভিডিয়োটি টুইট করে বেআইনি কাজ করেছেন।’’ বিষয়টি নিয়ে যে রাজ্য সরকার তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে চলেছে, সে বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘‘আমরা এই বিষয়ে স্পিকারকে পদক্ষেপ করতে আবেদন করব।’’ উল্লেখ্য, বিধানসভার অধিবেশন কক্ষের অভ্যন্তরে ছবি বা ভিডিও তুলতে গেলে স্পিকারের অনুমতির প্রয়োজন হয়। কিন্তু তাঁর অনুমতি ছাড়াই ভিডিয়ো নেটমাধ্যমে পোস্ট করার অভিযোগ ওঠে বিজেপি নেতার। তারপরেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করল শাসকদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP West bengal Assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE