Advertisement
১১ মে ২০২৪
Suvendu Adhikari

Rakhal Bera: শুভেন্দু-ঘনিষ্ঠ রাখালের জামিনের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেল রাজ্য

সিঙ্গল বেঞ্চ পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে। বিচারপতি জানান, রাখালের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে হলে আদালতের অনুমতি নিতে হবে পুলিশকে।

রাখাল বেরা

রাখাল বেরা ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ১৪:৩০
Share: Save:

রাখাল বেরা মামলায় হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের জামিনের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার। বিচারপতি তপব্রত চক্রবর্তী এবং বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চে মঙ্গলবারই এই মামলার শুনানি হওয়ার কথা।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ রাখালকে সোমবার জামিন দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই সঙ্গে এই মামলায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি রাজশেখর মান্থা। আদালত জানায়, পরবর্তী কালে রাখালের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে হলে আদালতের অনুমতি নিতে হবে পুলিশকে। আদালতের অনুমতি ছাড়া রাখালের বিরুদ্ধে এফআইআর করতে পারবে না পুলিশ। এই রায়ের বিরুদ্ধেই ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হল রাজ্য।

সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে অনেকের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করার অভিযোগ ওঠে রাখালের বিরুদ্ধে। মানিকতলা থানায় তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের করা হয়। তার পরেই পুলিশ তাঁকে গ্রেফতার করে। যদিও রাখালের আইনজীবী দাবি করেন, মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে তাঁর মক্কেলকে। এখন দেখার ডিভিশন বেঞ্চ এই মামলা নিয়ে কী রায় দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Division Bench Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE