Advertisement
১৯ জুন ২০২৪
Jamai Sasthi

Jamai Shasthi: আর অর্ধদিবস নয়, জামাইষষ্ঠীতে পুরো ছুটি সরকারি কর্মীদের, ঘোষণা নবান্নের

এর আগে জামাইষষ্ঠীর দিন অর্ধদিবস ছুটি থাকত সরকারি কর্মীদের। ওই দিন দুপুর ২টো পর্যন্ত অফিস করতে হত কর্মীদের।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৪:১৮
Share: Save:

রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর। জামাইষষ্ঠীর দিন পুরো ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। মঙ্গলবার এক বিজ্ঞপ্তি জারি করে এ কথাই ঘোষণা করেছে নবান্ন। বুধবার জামাইষষ্ঠী। তার আগে এই ঘোষণায় স্বভাবতই খুশির হাওয়া কর্মীদের মধ্যে।

এর আগে জামাইষষ্ঠীর দিন অর্ধদিবস ছুটি থাকত সরকারি কর্মীদের। ওই দিন দুপুর ২টো পর্যন্ত অফিস করতে হত কর্মীদের। এ বার তা থেকে রেহাই দেওয়া হল কর্মীদের। সরকারি কর্মীদের বড় ‘উপহার’ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে জামাইষষ্ঠীর দিন বিশেষ আপ্যায়ন উপভোগ করতে কোনও রকম বাধাই রইল না।

জামাইষষ্ঠীর দিন ছুটি নিয়ে এর আগে বিরোধী দলগুলো সরব হয়েছিলেন। রাজ্যের কর্মসংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলেছিল। তাদের অভিযোগ ছিল, এ ভাবে ছুটি দিয়ে কর্মদিবস নষ্ট করছেন মুখ্যমন্ত্রী। যদিও মুখ্যমন্ত্রীর সেই সিদ্ধান্তকে তখন সমর্থন জানিয়েছিল রাজ্যের সরকারি কর্মী সংগঠন। এত দিন জামাইষষ্ঠীতে অর্ধ দিবস ছুটি থাকলেও এ বার আর সেই পথে হাঁটল না রাজ্য সরকার। পুরো দিনই ছুটির ঘোষণা করে কর্মীদের মধ্যে খুশির বার্তা ছড়িয়ে দিলেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Jamai Sasthi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE