Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Suvendu Adhikari & Kiranmot Nanda: অখিলেশের দূত কিরণময়কে রাজনীতিতে অপ্রাসঙ্গিক বললেন শুভেন্দু অধিকারী

কিরণময় এখন সমাজবাদী পার্টির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি। এক সময় সেই দলের প্রতীকে রাজ্যসভার সাংসদও হয়েছিলেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ জানুয়ারি ২০২২ ২১:১৪
Save
Something isn't right! Please refresh.
কিরণময় নন্দের রাজনীতিতে আপ্রাসঙ্গিক! বললেন শুভেন্দু অধিকারী।

কিরণময় নন্দের রাজনীতিতে আপ্রাসঙ্গিক! বললেন শুভেন্দু অধিকারী।
ফাইল চিত্র।

Popup Close

সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের দূত কিরণময় নন্দকে রাজনীতিতে আপ্রাসঙ্গিক বলে মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলেন অখিলেশের দূত কিরণময়। সাক্ষাৎপর্ব শেষে সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া জানাতে গিয়ে রাজ্যের প্রাক্তন মৎস্যমন্ত্রী কিরণময় বলেন, ‘‘পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে বিজেপি-কে পরাস্ত করার পর মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় রাজনীতিতে একটি বিজেপি বিরোধী মুখ।’’ বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হতেই কিরণময়ের মন্তব্য নিয়ে প্রশ্ন করা হয় বিরোধী দলনেতাকে।

চাঁচাঁছোলা ভাষায় মুখ্যমন্ত্রী ও কিরণময়কে আক্রমণ করেন নন্দীগ্রাম বিধায়ক। তিনি বলেন, ‘‘রাজনীতিতে এখন আর প্রাসঙ্গিক নন কিরণময়। পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে তিনি নন্দীগ্রাম কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার করেছিলেন। তা সত্ত্বেও মুখ্যমন্ত্রীকে ভোটে হারিয়েছিলাম।’’ তিনি আরও বলেন, ‘‘শুধু নন্দীগ্রাম নয়, কিরণময়বাবুর এক সময়ের কেন্দ্র মুগবেড়িয়া। যা এখন বিলুপ্ত হয়ে ভগবানপুর বিধানসভা তৈরি হয়েছে। সেই বিধানসভাতেও বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ঘরোয়া বৈঠক করে তৃণমূলের হয়ে প্রচার করেছিলেন। সেখানেও বিরাট ব্যবধানে বিজেপি প্রার্থী জয়ী হয়েছেন। তাই রাজনীতিতে এমন একজন অপ্রাসঙ্গিক মানুষের কথার কোনও গুরুত্ব নেই।’’

প্রসঙ্গত, কিরণময় এখন সমাজবাদী পার্টির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি। এক সময় সেই দলের প্রতীকে রাজ্যসভার সাংসদও হয়েছিলেন। ২০০১ সালে মুগবড়িয়া কেন্দ্রে সম্মুখসমর হয়েছিল শুভেন্দু-কিরণময়ের। সে বার মুগবেড়িয়া কেন্দ্রে কংগ্রেস-তৃণমূল জোটের প্রার্থী হয়েছিলেন কিরণময়ের ভাই চৈতন্যময় নন্দ। কিন্তু একেবারে শেষ মুহূর্তে দাদা কিরণময়ের বিরুদ্ধে ভোটে তিনি দাঁড়াতে অস্বীকার করায় বিড়ম্বনা পড়ে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। শেষমেশ কাঁথি থেকে শুভেন্দুকে মুগবেড়িয়ায় লড়াই করতে পাঠান মমতা। সে বার তুল্যমূল্য লড়াই দিয়ে কিরণময়ের কাছে পরাজিত হন শুভেন্দু। সেই কিরণময়কেই বর্তমান রাজনীতিতে অপ্রাসঙ্গিক বলে আক্রমণ করলেন বর্তমানে রাজ্যের বিরোধী দলনেতা।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement