Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Subrata Mukherjee: বাইপ্যাপ সাপোর্টে মন্ত্রী সুব্রত, দিতে হচ্ছে অক্সিজেন, বুকেও মিলেছে সংক্রমণ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ অক্টোবর ২০২১ ১৮:২২
রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।
—ফাইল চিত্র

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। হাসপাতাল সূত্রে খবর, এখন ‘নন ইনভেসিভ ভেন্টিলেশন’ বা বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন রাজ্যের মন্ত্রী। মাঝেমধ্যে অক্সিজেনও দিতে হচ্ছে তাঁকে।
রবিবার সকালে শারীরিক পরীক্ষার জন্য এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী। পরীক্ষা চলাকালীন শ্বাসকষ্টের সমস্যা ধরা পড়তেই কোনও রকম ঝুঁকি না নিয়ে তাঁকে উডবার্নের আইসিসিউ-তে ভর্তি করানো হয়। চিকিৎসকদের থেকে জানা গিয়েছে, ডায়াবেটিস রয়েছে সুব্রতর। তবে তাঁর কার্ডিয়াক সমস্যাই মূল। ইসিজি, ইকো, এক্স-রে, রক্ত পরীক্ষা করে তাঁর বুকে সংক্রমণ ধরা পড়েছে।

পরিবার সূত্রে খবর, পুজোর সময় খুব একটা বিশ্রামের সুযোগ পাননি মন্ত্রী। আর তার পর থেকেই ধীরে ধীরে তাঁর শরীর খারাপ হতে শুরু করে। এমনিতেই সিওপিডি-র রোগী তিনি। রবিবার সকালে তাঁকে প্রথমে এসএসকেএম-এর কার্ডিওলজি বিভাগে ভর্তি করানো হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে আইসিসিইউ-তে ভর্তি করানো হয়। সুব্রতবাবুর বয়স ৭৫ বছর। এই বয়সে এত শারীরিক সমস্যা চিন্তার কারণ বলেই মনে করছেন চিকিৎসকেরা।

Advertisement

মন্ত্রীর চিকিৎসার জন্য একটি মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে। ওই দলে রয়েছেন হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল, চিকিৎসক সৌমিত্র ঘোষ, সোমনাথ কুণ্ডু, সুজয় ঘোষ। সুব্রতবাবুর কিডনি সমস্যা দেখছেন চিকিৎসক অর্পিতা চৌধুরী।

আরও পড়ুন

Advertisement