Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Subrata Mukherjee

Subrata Mukherjee: বাইপ্যাপ সাপোর্টে মন্ত্রী সুব্রত, দিতে হচ্ছে অক্সিজেন, বুকেও মিলেছে সংক্রমণ

শ্বাসকষ্টের সমস্যা ধরা পড়তেই রবিবার সকালে এসএসকেএম-এ উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয় রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে।

রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৮:২২
Share: Save:

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। হাসপাতাল সূত্রে খবর, এখন ‘নন ইনভেসিভ ভেন্টিলেশন’ বা বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন রাজ্যের মন্ত্রী। মাঝেমধ্যে অক্সিজেনও দিতে হচ্ছে তাঁকে।
রবিবার সকালে শারীরিক পরীক্ষার জন্য এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী। পরীক্ষা চলাকালীন শ্বাসকষ্টের সমস্যা ধরা পড়তেই কোনও রকম ঝুঁকি না নিয়ে তাঁকে উডবার্নের আইসিসিউ-তে ভর্তি করানো হয়। চিকিৎসকদের থেকে জানা গিয়েছে, ডায়াবেটিস রয়েছে সুব্রতর। তবে তাঁর কার্ডিয়াক সমস্যাই মূল। ইসিজি, ইকো, এক্স-রে, রক্ত পরীক্ষা করে তাঁর বুকে সংক্রমণ ধরা পড়েছে।

পরিবার সূত্রে খবর, পুজোর সময় খুব একটা বিশ্রামের সুযোগ পাননি মন্ত্রী। আর তার পর থেকেই ধীরে ধীরে তাঁর শরীর খারাপ হতে শুরু করে। এমনিতেই সিওপিডি-র রোগী তিনি। রবিবার সকালে তাঁকে প্রথমে এসএসকেএম-এর কার্ডিওলজি বিভাগে ভর্তি করানো হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে আইসিসিইউ-তে ভর্তি করানো হয়। সুব্রতবাবুর বয়স ৭৫ বছর। এই বয়সে এত শারীরিক সমস্যা চিন্তার কারণ বলেই মনে করছেন চিকিৎসকেরা।

মন্ত্রীর চিকিৎসার জন্য একটি মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে। ওই দলে রয়েছেন হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল, চিকিৎসক সৌমিত্র ঘোষ, সোমনাথ কুণ্ডু, সুজয় ঘোষ। সুব্রতবাবুর কিডনি সমস্যা দেখছেন চিকিৎসক অর্পিতা চৌধুরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Subrata Mukherjee SSKM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE