Advertisement
১৯ জুন ২০২৪
SUCI

শক্তিশালী বাম ঐক্যের ডাক এসইউসি-র

বিকল্প বামপন্থী ঐক্য গড়ে না উঠলে রাজ্যের ৪২টি লোকসভা আসনেই এসইউসি প্রার্থী দেবে বলে জানিয়েছেন দলের পলিটব্যুরো সদস্য সৌমেন বসু।

suci

শহিদ মিনার ময়দানে এসইউসি-র সমাবেশ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ০৭:১০
Share: Save:

লেনিনের মৃত্যু শতবর্ষ উপলক্ষে সমাবেশ থেকে শক্তিশালী ও সংগ্রামী বাম ঐক্য গড়ার ডাক দিল এসএউসি। শহিদ মিনার ময়দানে রবিবার ওই সমাবেশে ভিড় হয়েছিল চোখে পড়ার মতো। রামমন্দির উদ্বোধনকে ঘিরে উন্মাদনার প্রসঙ্গ টেনে সমাবেশে এসইউসি-র সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ বলেন, ‘‘আগামী কাল ( সোমবার) নব রামায়ণ লেখা হবে! বাবরি মসজিদ যখন গড়া হয় তখন তুলসীদাস বেঁচে ছিলেন কিন্তু তিনি লিখে যাননি যে, রামের মন্দির ভেঙে তা তৈরি হয়েছিল। ভোটের স্বার্থে বিজেপির মানুষকে আর নতুন কিছু দেওয়ার নেই।’’ রাজ্যে তৃণমূল কংগ্রেসের কাজকর্মেরও তীব্র সমালোচনা করেছেন তিনি। পাশাপাশিই প্রভাসবাবুর দাবি, ‘‘আমরা চাই শক্তিশালী বাম ঐক্য। সুযোগ ছিল সেই ঐক্য গড়ে দুর্বার আন্দোলনে যাওয়ার। কিন্তু সিপিএম নেতৃত্ব আমাদের না জানিয়েই ৬ দলের ঐক্য ভেঙেছেন। আমরা চাই বিজেপি হারুক। কিন্তু কংগ্রেসের নেতৃত্বে যারা ক্ষমতায় আসবে, তাতে সমস্যার কোনও সমাধান হবে না’’ দলের রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্যও ‘ইন্ডিয়া’ জোটকে ‘নীতিহীন’ বলে আক্রমণ করেছেন। বিকল্প বামপন্থী ঐক্য গড়ে না উঠলে রাজ্যের ৪২টি লোকসভা আসনেই এসইউসি প্রার্থী দেবে বলে জানিয়েছেন দলের পলিটব্যুরো সদস্য সৌমেন বসু। বক্তা ছিলেন দলের কেরল রাজ্য সম্পাদক জয়সন জোসেফও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SUCI West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE