Advertisement
০৬ মে ২০২৪
SUCI

এসইউসি-র ব্রিগেড সমাবেশ ৫ অগস্ট

দলের প্রতিষ্ঠাতা নেতা শিবদাস ঘোষের জন্মশতবর্ষ পালনের জন্য এক বছর ধরে কর্মসূচি নিয়েছিল তারা। সেই কর্মসূচির সমাপনী অনুষ্ঠান উপলক্ষে ব্রিগেডে সমাবেশ হবে আগামী ৫ অগস্ট।

SUCI

ব্রিগেড সমাবেশ করতে চলছে এসইউসি। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ০৮:৫০
Share: Save:

দীর্ঘ ৩৫ বছর পরে কলকাতায় একক ভাবে ব্রিগেড সমাবেশ করতে চলছে এসইউসি। দলের প্রতিষ্ঠাতা নেতা শিবদাস ঘোষের জন্মশতবর্ষ পালনের জন্য এক বছর ধরে কর্মসূচি নিয়েছিল তারা। সেই কর্মসূচির সমাপনী অনুষ্ঠান উপলক্ষে ব্রিগেডে সমাবেশ হবে আগামী ৫ অগস্ট। শিবদাস স্মরণে ওই তারিখে প্রতি বছরই কলকাতায় এসইউসি-র কেন্দ্রীয় সমাবেশ হয়। এ বার তা হবে ব্রিগেড ময়দানে। এর আগে ১৯৮৮ সালে দলের পার্টি কংগ্রেস উপলক্ষে ব্রিগেডে সমাবেশ হয়েছিল। এ বারের সমাবেশে প্রধান বক্তা এসইউসি-র সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ। বক্তৃতা করার কথা দলের পলিটব্যুরো সদস্য সত্যবানেরও। দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতিতে আরও বেশি গণ-আন্দোলনের ডাক দেওয়া হবে সমাবেশ থেকে। দলীয় সূত্রের খবর, ওড়িশা থেকে দু’টি ট্রেন, বিহার থেকে একটি ট্রেন ও ৭টি কামরা, কোচবিহার থেকে একটি ট্রেন রিজার্ভ করে কর্মী-সমর্থকেরা সমাবেশে আসবেন। এ ছাড়া, অন্যান্য ২৩টি রাজ্যর দলীয় নেতৃত্বও ট্রেনের কামরা ভাড়া নিয়েছেন কলকাতায় আসার জন্য। এ রাজ্যের জেলাগুলি থেকে সে দিন শহরে আসবে কয়েক হাজার বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SUCI Brigade Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE