Advertisement
২৪ এপ্রিল ২০২৪
SUCI

‘একক যোদ্ধা’ দেবপ্রসাদ প্রয়াত

শচীন বন্দ্যোপাধ্যায়, সুবোধ বন্দ্যোপাধ্যায়, ইয়াকুব পৈলানদের নেতৃত্বে জয়নগরে দলের কাজ শুরু করেছিলেন দেবপ্রসাদবাবু।

দেবপ্রসাদ সরকার

দেবপ্রসাদ সরকার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ০৬:৫৯
Share: Save:

প্রয়াত হলেন এসইউসি-র পলিটব্যুরো সদস্য ও ৭ বারের প্রাক্তন বিধায়ক দেবপ্রসাদ সরকার (৮৭)। দক্ষিণ ২৪ পরগনার জয়নগর কেন্দ্র থেকে ১৯৭৭ থেকে ২০১১ সাল পর্যন্ত টানা ৩৪ বছর বিধায়ক ছিলেন। বিধানসভা নির্বাচনে অপরাজিত ছিলেন, ২০১১- এ আর ভোটে দাঁড়াননি। বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন দেবপ্রসাদবাবু, কয়েক দিন আগে তাঁকে কলকাতা হার্ট ক্লিনিকে ভর্তি করানো হয়েছিল। সেখানেই মঙ্গলবার দুপুরে তাঁর মৃত্যু হয়। বিধানসভার অন্দরে একক অবস্থান নিয়ে তাঁর লড়াই পরিষদীয় রাজনীতিতে অনেকেই মনে রেখেছেন। তিনি বিধায়ক-পর্বের অনেকটা সময়ই তিনি বিধানসভায় এসইউসি-র একা প্রতিনিধি ছিলেন বলেই তাঁর ভূমিকা আরও বেশি করে নজরে পড়ত।

শচীন বন্দ্যোপাধ্যায়, সুবোধ বন্দ্যোপাধ্যায়, ইয়াকুব পৈলানদের নেতৃত্বে জয়নগরে দলের কাজ শুরু করেছিলেন দেবপ্রসাদবাবু। দীর্ঘ সময় শিক্ষক আন্দোলনের নেতৃত্বে ছিলেন, প্রাথমিকে ইংরেজি ফেরানোর আন্দোলনেও ছিলেন প্রথম সারিতে। এসইউসি-র দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদকের দায়িত্বও পালন করেছেন অনেক দিন। রাজনৈতিক অবস্থানে দৃঢ় কিন্তু অমায়িক আচরণের জন্য দলমত নির্বিশেষে প্রিয় ছিলেন। হাসপাতালে যাওয়ার আগে পর্যন্ত জয়নগরে দলীয় কার্যালয়ের একটি ঘরে থাকতেন অকৃতদার প্রাক্তন বিধায়ক। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী, সরকার পক্ষের উপ-মুখ্য সচেতক তাপস রায়, সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী প্রমুখ। দেবপ্রসাদবাবুর মরদেহ কাল, বৃহস্পতিবার এসইউসি-র কেন্দ্রীয় দফতর ঘুরে জয়নগরে নিয়ে যাওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SUCI Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE