Advertisement
০২ মে ২০২৪
Sujay Krishna Bhadra

বুদ্ধবাবুর চিকিৎসা প্রসঙ্গ টানলেন ‘কাকু’র উকিল

সুজয় তাঁর চিকিৎসা বেসরকারি হাসপাতালে করাতে চান বলে আবেদন জানিয়েছিলেন আদালতে। কেন বেসরকারি হাসপাতালে চিকিৎসা, বৃহস্পতিবার জানতে চায় হাই কোর্ট।

(বাঁ দিকে) বুদ্ধদেব ভট্টাচার্য এবং (ডান দিকে) সুজয়কৃষ্ণ ভদ্র।

(বাঁ দিকে) বুদ্ধদেব ভট্টাচার্য এবং (ডান দিকে) সুজয়কৃষ্ণ ভদ্র। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ০৭:৫৯
Share: Save:

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসা চলছে বেসরকারি হাসপাতালে। নিয়োগ দুর্নীতিতে ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র চিকিৎসার মামলায় আদালতে সেই প্রসঙ্গ তুললেন তাঁর আইনজীবী। আইনজীবী কিশোর দত্ত কলকাতা হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষকে বলেন,“যদি প্রাক্তন মুখ্যমন্ত্রী বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে পারেন, তা হলে আমার মক্কেল কেন পারবেন না?” এই প্রশ্ন শুনে বিচারপতি বলেন, “প্রাক্তন মুখ্যমন্ত্রী আর উনি (সুজয়) এক ক্যাটেগরির মানুষ নন। কখনওই তাঁদের কোনও তুলনা হয় না।”

সুজয় তাঁর চিকিৎসা বেসরকারি হাসপাতালে করাতে চান বলে আবেদন জানিয়েছিলেন আদালতে। কেন বেসরকারি হাসপাতালে চিকিৎসা, বৃহস্পতিবার জানতে চায় হাই কোর্ট। বিচারপতি ঘোষ বলেন, “এসএসকেএম যত ক্ষণ না বলবে তারা এই চিকিৎসা করতে সমর্থ নয়, তত ক্ষণ আদালত বিশ্বাস করতে পারছে না যে তাঁর (সুজয়ের) বেসরকারি হাসপাতালে চিকিৎসার প্রয়োজন রয়েছে।” সুজয়ের বর্তমান শারীরিক অবস্থা জানতে চেয়ে ইডির কাছে রিপোর্টও তলব করেছেন বিচারপতি।

তাঁর নির্দেশ, যে অপারেশনের কথা এসএসকেএম বলেছে, তার সত্যিই প্রয়োজন আছে কি না, সেই বিষয়ে মেডিক্যাল বোর্ড গঠন করে জানাবে ইডি। ৯ অগস্ট ওই রিপোর্ট পেশ করতে হবে আদালতে।

উল্লেখ্য, স্ত্রীর মৃত্যুর পরে ৩০ মে প্যারোলে ছুটি দেওয়া হয়েছিল সুজয়কে। প্যারোল শেষ হওয়ার পরে তিনি জেলে পৌঁছতেই অসুস্থ হয়ে পড়েন। এসএসকেএমে তাঁকে চিকিৎসার জন্য পাঠালে সেখানে বোর্ড গঠন করে বলা হয় অস্ত্রোপচার করানোর কথা। সুজয় সেই অস্ত্রোপচার বেসরকারি হাসপাতালে করাতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Buddhadeb Bhattacharjee ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE