Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sukanta Majumdar

‘বিজেপি ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডারে ২০০০ টাকা দেব’, বললেন সুকান্ত মজুমদার

সুকান্তের এই ঘোষণার পরেই পাল্টা কটাক্ষ করেছে শাসকদল। তাদের বক্তব্য, বিজেপি তো বরাবরই এই প্রকল্পের বিরোধিতা করে এসেছে।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২৩:৩৭
Share: Save:

বাংলায় বিজেপি ক্ষমতায় এলেও ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প থাকবে। কিন্তু তখন আর পাঁচশো টাকা নয়, রাজ্যের রোজগারহীন মহিলাদের হাতে নগদ দু’হাজার টাকা তুলে দেওয়া হবে। এমনই প্রতিশ্রুতি দিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর আরও দাবি, ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প বিজেপির ইস্তাহারেও ছিল। কিন্তু মানুষের কাছে পৌঁছে দিতে ব্যর্থ হয়েছে দল। তৃণমূল সেই সুযোগই কাজে লাগিয়েছে। সুকান্তের এই ঘোষণার পরেই পাল্টা কটাক্ষ করেছে শাসকদল। তাদের বক্তব্য, বিজেপি তো বরাবরই এই প্রকল্পের বিরোধিতা করে এসেছে। ৫০০ টাকা ‘ভিক্ষা’ দিয়ে মহিলাদের ভোট কিনা হচ্ছে বলেও দাবি করে এসেছে তারা। তা হলে এখন কেন এ সব বলছে?

শনিবার দুর্গাপুরে একটি দলীয় কর্মসূচিতে যান সুকান্ত। সেখানে গিয়ে তিনি বলেন, ‘‘আজকে যারা তৃণমূলের পতাকা লাগিয়ে রেখেছে। কী আর পাচ্ছে তাঁরা? কী পাচ্ছিস রে ভাই? তৃণমূল তো লক্ষ্মীর ভান্ডারে মাত্র ৫০০ টাকা দিচ্ছে। ৫০০ টাকায় সংসার চলে? বিজেপি ক্ষমতায় এলে ২ হাজার টাকা করে প্রতি মাসে দেবে। আমি এই মঞ্চ থেকে কথা দিয়ে গেলাম।’’ রাজ্য সভাপতির সংযোজন, ‘‘লক্ষ্মীর ভান্ডার প্রকল্প আমাদের ইস্তাহারে ছিল। দুর্ভাগ্যবশত আমরা তা মানুষের কাছে পৌঁছে দিতে পারিনি। এই সুযোগটাকেই কাজে লাগান মমতা বন্দ্যোপাধ্যায়। ৫০০ টাকা করে ভিক্ষা দেওয়া হচ্ছে! আমরা দু’হাজার টাকা দেব। সঙ্গে বেকারদের চাকরিও।’’

প্রসঙ্গত, ২০২১ সালে তৃতীয় বার ক্ষমতায় এসে ইস্তাহারে প্রদত্ত প্রতিশ্রুতি মেনে ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্পটি চালু করেছিল তৃণমূল সরকার। যে মহিলাদের নিজের রোজগার নেই, অথবা হাড়ভাঙা পরিশ্রমের পর দিনের শেষে সামান্য কিছু জোটে যাঁদের, এই প্রকল্পের মাধ্যমে তাঁদের হাতে পাঁচশো টাকা তুলে দেওয়া হয়।

এই প্রকল্প নিয়ে সুকান্তের মন্তব্যের প্রেক্ষিতে শাসকদলের রাজ্য কমিটির সম্পাদক ভি শিবদাসন দাশু বলেন, ‘‘বিজেপি আগে নিজের সংগঠন মজবুত করুক। তার পর লক্ষ্মীর ভান্ডার দেওয়ার স্বপ্ন দেখবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sukanta Majumdar BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE