Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Dengue Situation in West Bengal

বর্ষা আসতেই ভাবাচ্ছে ডেঙ্গির চোখ রাঙানি! পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বৈঠক স্বাস্থ্যভবনের

রাজ্যের বর্তমান ডেঙ্গি পরিস্থিতি এবং মোকাবিলা— মূলত এই দু’টি বিষয়ে আলোচনা করতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম।

Swasthya Bhawan has arranged meeting to discuss Dengue situation in West Bengal

ডেঙ্গি প্রতিরোধে এ বার আগে থেকেই কড়া পদক্ষেপ করতে চাইছে সরকার। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১০:৩৭
Share: Save:

বর্ষাকাল পড়তেই রাজ্যে ফের শুরু হতে পারে ডেঙ্গির উপদ্রব। তাই রোগ প্রতিরোধে এ বার আগে থেকেই কড়া পদক্ষেপ করতে চাইছে সরকার। কলকাতার বিভিন্ন জায়গায় জমা নোংরা জল নিয়ে ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছে প্রশাসন। শুরু হয়েছে নোংরা জল পরিষ্কারের কাজও। এর মধ্যেই রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বৃহস্পতিবার বৈঠকে বসছে স্বাস্থ্যভবন। রাজ্যের বর্তমান ডেঙ্গি পরিস্থিতি এবং মোকাবিলা— মূলত এই দু’টি বিষয়ে আলোচনা করতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম। এছাড়াও স্বাস্থ্যভবনের জনস্বাস্থ্য বিভাগের কর্তা এবং কলকাতা-সহ বাকি জেলাগুলির স্বাস্থ্য আধিকারিকরাও এই বৈঠকে উপস্থিত থাকবেন। বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলির সুপার এবং অধ্যক্ষরা।

সূত্রের খবর, হাওড়া, কলকাতা, নদিয়া, দুর্গাপুর মহকুমা, মুর্শিদাবাদ, বোলপুর মহকুমা-সহ বেশ কয়েকটি জায়গা নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। ডেঙ্গির প্রকোপে প্রতি বছরই উত্তর ২৪ পরগনা জেলার অনেক মানুষ আক্রান্ত হন। তাই সেই জেলার দিকেও নাকি বিশেষ নজর রয়েছে প্রশাসনের। প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যেই বিভিন্ন শহরের স্বাস্থ্যকর্মীরা জমা জল সরানো এবং মশার লাভার নষ্ট করার কাজ শুরু করছেন। ডেঙ্গির প্রকোপ রুখতে কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের পুরপ্রতিনিধিদের পথে নেমে কাজ করতে আবেদন জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিমও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE