Advertisement
২৫ এপ্রিল ২০২৪
foreign liquor

Liquor Price: কমল দাম, কোন মদের মূল্য কত হল, দেখে নিন এক নজরে

দাম কমেছে রাম, হুইস্কি এবং বিয়ার— সব কিছুরই। কোন মদের কত দাম তারও একটি নতুন তালিকা প্রকাশও করেছে রাজ্য আবগারি দফতর।

সুরাপ্রেমীদের জন্য সুখবর। ফাইল চিত্র।

সুরাপ্রেমীদের জন্য সুখবর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৭:২০
Share: Save:

তিন দিন আগেই সুখবরটা ছড়িয়েছিল যে, ১৬ নভেম্বর থেকে রাজ্যে মদের দাম কমছে। অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ এল। পূর্ব ঘোষণামতোই মঙ্গলবার থেকে ভারতে তৈরি বিলিতি মদের দাম কমল। কোন মদের কত দাম তারও একটি নতুন তালিকা প্রকাশও করেছে রাজ্য আবগারি দফতর। দাম কমেছে রাম, হুইস্কি এবং বিয়ার— সব কিছুরই।

গত শুক্রবার আবগারি দফতর এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে। ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজেস কর্পোরেশন (বেভকো)-এর পোর্টাল থেকে ডিলাররা জানতে পারেন কোন মদের বিক্রি মূল্য কত। তবে আবগারি বিভাগ সূত্রে জানা গিয়েছিল, আগামী কয়েক দিন কোনও ডিলারকেই নতুন করে বিলিতি মদ সরবরাহ করা হবে না। এই সময় পুরনো স্টকের মদের বোতলে নতুন দাম ফেলা হবে। তবে বেভকো-র পোর্টাল নতুন করে কার্যকর হওয়ার পরই ডিলাররা মদ তুলতে পারবেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মদের দাম নিয়ে সুরাপ্রেমীদের মধ্যে কৌতূহল সর্বদাই। দাম বাড়ার খবর কোনও ভাবে চাউর হলেই নতুন দাম কার্যকর হওয়ার আগে মদের দোকানে লাইন পড়ে চোখে পড়ার মতো। তখন মজুত করার হুড়োহুড়ি পড়ে যায় সুরাপ্রেমীদের মধ্যে। দীর্ঘ দিন পরে দেশে তৈরি বিলিতি মদের দাম কমায় সুরাপ্রেমীদের মধ্যে উচ্ছ্বাসের অন্ত নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

foreign liquor price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE