Advertisement
১০ মে ২০২৪
Petrol

Petrol-Diesel: ট্যাঙ্কার মালিকদের ধর্মঘট, কলকাতা-হাওড়ার পাম্পে ফুরনোর পথে পেট্রল-ডিজেল

অয়েল ট্যাঙ্কার মালিক সংগঠনের ডাকা ধর্মঘটের জেরে বৃহস্পতিবার থেকেই জ্বালানী সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে পেট্রল পাম্পগুলিতে।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ১৭:৫৮
Share: Save:

হাওড়ায় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল পেট্রল এবং ডিজেল সরবরাহ। অয়েল ট্যাঙ্কার মালিক সংগঠনের ডাকা ধর্মঘটের জেরে বৃহস্পতিবার থেকেই জ্বালানী সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে পেট্রল পাম্পগুলিতে। ধর্মঘট না উঠলে খুব শীঘ্রই কলকাতা-সহ একাধিক জায়গায় তেলের আকাল তৈরি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

পাম্প মালিকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল পেট্রল ডিলার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক প্রসেনজিৎ সেন বলেন, ‘‘বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই কলকাতা এবং হাওড়ার পাম্পগুলি ড্রাই হতে শুরু করবে বলে মনে হচ্ছে। সকাল থেকে হাওড়ার মৌরিগ্রামে ইন্ডিয়ান অয়েল ডিপোতে ট্যাঙ্কার মালিকরা পেট্রল এবং ডিজেলের গাড়িগুলি রিফিল করেননি। ফলে হাওড়া, কলকাতা, উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা এবং নদিয়ার একাংশে তেল সরবরাহ করা যায়নি।’’
ওয়েস্টবেঙ্গল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশনের অভিযোগ, বুধবার ইন্ডিয়ান অয়েল-এর পক্ষ থেকে যে টেন্ডার ডাকা হয় তাতে ট্রান্সপোর্ট রেট অস্বাভাবিক হারে কমিয়ে দেওয়া হয়েছে। তারই প্রতিবাদে তারা ধর্মঘটে শামিল হয়েছে।

অ্যাসোসিয়েশনের সম্পাদক রাজকুমার চট্টোপাধ্যায় বলেন, “প্রায় ৬০টি চুক্তিবদ্ধ তেলবাহী ট্যাঙ্কারকে ইতিমধ্যেই বসিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার উপর ভাড়াও কমিয়ে দেওয়ায় সমস্যায় পড়ছি আমরা।” তবে দাবি না মানলে আন্দোলন চলবে বলেই হুঁশিয়ারি দিয়েছেন রাজকুমার। একই সঙ্গে তাঁর আশা, কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনা করে সমস্যার সমাধান করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Strike Petrol Diesel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE