Advertisement
০৫ মে ২০২৪
Tapan Kandu Murder

Jhalda Congress Councillor Murder: তপন কান্দু-হত্যাকাণ্ডের তদন্ত শুরু করল সিবিআই, চিঠি জেলা পুলিশ সুপারকে

মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ ঝালদা থানায় সেলভামুরুগান-সহ বিশেষ তদন্তকারী দলের সদস্যরা গিয়ে পৌঁছন। পরে তাঁরা সকলে থানা থেকে বেরিয়ে যান।

তপন কান্দু

তপন কান্দু ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ২৩:০৯
Share: Save:

ঝালদার নিহত কংগ্রেস কাউন্সিলার তপন কান্দুর হত্যার তদন্ত শুরু করল সিবিআই। সিবিআইয়ের তরফে এ কথা জানানো হয়েছে। এই হত্যাকাণ্ডে পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভামুরুগানের সঙ্গেও তারা কথা বলবে বলে জানা গিয়েছে। এ নিয়ে মঙ্গলবার সেলভামুরুগান বলেন, ‘‘সিবিআইয়ের তরফে চিঠি পেয়েছি। তার উত্তরও দিয়ে দিয়েছি।’’ তবে কেন্দ্রীয় তদন্তকারী দল কখন আসবে সে বিষয়ে কিছু বলতে পারেননি তিনি।

সোমবার সিবিআই-কে তপন হত্যাকাণ্ডের তদন্তভার দেয় কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশের পর ৩০ ঘণ্টা কেটে যাওয়ার পরও ঝালদায় সিবিআই আধিকারিকরা না পৌঁছলে এলাকা জুড়ে ক্ষোভের সৃষ্টি হয়। তপনের স্ত্রী পূর্ণিমা কান্দু বরাবর সিবিআই তদন্ত চেয়ে এসেছেন। মঙ্গলবার সন্ধ্যায় তিনি জানান, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে কেউ তাঁর সঙ্গে এ পর্যন্ত যোগাযোগ করেননি। তবে তিনি অপেক্ষায় রয়েছেন। স্বামীর হত্যাকাণ্ডের পিছনে আসল দোষীদের সিবিআই খুঁজে বার করবে বলে তিনি আশাবাদী। এর পরই সিবিআইয়ের তদন্ত শুরু করার কথা সামনে এল।

মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ ঝালদা থানায় সেলভামুরুগান-সহ বিশেষ তদন্তকারী দলের সদস্যরা গিয়ে পৌঁছন। সন্ধ্যা ৭টার পরে তাঁরা সকলে থানা থেকে বেরিয়ে যান। এ নিয়ে পূর্ণিমা কান্দুকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘‘আমি শুনেছি, তাঁরা জেলা পুলিশ সুপারের কাছে কাগজপত্র নিয়ে আগামিকাল আসতে পারেন।’’ এখনও পর্যন্ত তাঁর সঙ্গে সিবিআই যোগাযোগ করেনি বলেও তিনি এই দিন জানান।

প্রসঙ্গত, গত ১৩ মার্চ সান্ধ্যভ্রমণে বেরিয়ে খুন হন ঝালদার নবনির্বাচিত কংগ্রেস কাউন্সিলর তপন। তাঁকে কাছ থেকে গুলি করে পালায় আততায়ীরা। এই খুনের ঘটনায় মৃতের দাদা এবং ভাইপোর দিকে আঙুল তোলেন তপনের স্ত্রী। ঘটনাচক্রে তাঁরা শাসক দলের প্রতিনিধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tapan Kandu Murder purulia CBI police super
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE