Advertisement
০৪ মে ২০২৪
Teacher

আরও আগে স্কুলে ঢুকতে হবে শিক্ষকদের, কত ক্ষণ জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ, না মানলে পদক্ষেপ

প্রতি বছরের মতো নতুন শিক্ষাবর্ষের ক্যালেন্ডার প্রকাশ করেছে মধ্যশিক্ষা পর্ষদ। সেখানে শিক্ষকদের স্কুলে প্রবেশের নতুন সময়ের কথা জানানো হয়েছে। এখন ১০টা ৫০ মিনিটের মধ্যে স্কুলে ঢুকতে হয় শিক্ষকদের।

image of teacher

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ২০:৪৭
Share: Save:

নতুন শিক্ষাবর্ষ থেকে শিক্ষকদের স্কুলে প্রবেশের ক্ষেত্রে নতুন নিয়ম। আগের থেকে আরও ১০ মিনিট আগে স্কুলে ঢুকতে হবে শিক্ষকদের। সময় মতো না ঢুকলে পড়বে লাল কালির দাগ। শুক্রবার নতুন শিক্ষাবর্ষের ক্যালেন্ডার প্রকাশ করে এ কথা জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ।

প্রতি বছরের মতো নতুন শিক্ষাবর্ষের ক্যালেন্ডার প্রকাশ করেছে মধ্যশিক্ষা পর্ষদ। সেখানে শিক্ষকদের স্কুলে প্রবেশের নতুন সময়ের কথা জানানো হয়েছে। এখন ১০টা ৫০ মিনিটে স্কুলে ঢুকতে হয় শিক্ষকদের। এর পর স্কুলে প্রবেশ করলে লাল কালি পড়ে। নতুন নিয়মে ১০টা ৪০ মিনিটের পর স্কুলে ঢুকলে লাল কালি পড়বে অর্থাৎ ‘লেট’ হিসাবে গণ্য করা হবে। ১১টা ১৫ মিনিটের পর ঢুকলে দিনটিকে ছুটি হিসাবে ধরে নেওয়া হবে।

নতুন শিক্ষাবর্ষের ক্যালেন্ডারে আরও জানানো হয়েছে, শিক্ষকেরা কে কত ক্ষণ ক্লাস নিচ্ছেন, কটা ক্লাস নিচ্ছেন, নিজেরাই ডায়েরিতে লিখে রাখবেন। প্রধান শিক্ষকের নজরেও থাকবে বিষয়টি। স্কুলের প্রধান শিক্ষক সারা সপ্তাহের জন্য শিক্ষকদের যে রুটিন তৈরি করেন, তা এ বার থেকে মধ্যশিক্ষা পর্ষদকে পাঠাতে হবে। স্কুলগুলিকে আরও বেশি করে সময়ানুবর্তিতায় বেঁধে ফেলতে চাইছে মধ্যশিক্ষা পর্ষদ। তার জন্য নতুন শিক্ষাবর্ষের ক্যালেন্ডারে কড়া নির্দেশ। আগের মতোই সেখানে বলা হয়েছে, না জানিয়ে ছুটি নিচে পারবেন না শিক্ষকেরা। স্কুল চলাকালীন না বলে বেরিয়ে যাওয়া যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

school School education department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE