Advertisement
২৯ এপ্রিল ২০২৪
West Bengal Weather Update

বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা, চলবে শনিবার পর্যন্ত, বাড়বে তাপমাত্রাও

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে তিন ডিগ্রি বেশি। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বুধবার।

বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা।

বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ০৮:৪৪
Share: Save:

রাজ্য জুড়ে বসন্তের আনাগোনা। তবে আবহাওয়ার গতি পরিবর্তন হতে পারে চলতি সপ্তাহেই। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এক দিকে যেমন তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে, অন্য দিকে রয়েছে বৃষ্টির পূর্বাভাসও।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বুধবার থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কোথাও হালকা, কোথাও আবার মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টি চলতে পারে শনিবার পর্যন্ত। তবে বৃষ্টির পাশাপাশি রাজ্য জুড়ে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনাও রয়েছে।

বুধবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের বাকি জেলায় আবহাওয়া শুষ্ক থাকবে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমান জেলায় হালকা বৃষ্টি হতে পারে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার অবশ্য দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায় হালকা বৃষ্টি হলেও অন্যান্য জেলায় আবহাওয়া শুকনো থাকবে।

শনিবার দক্ষিণবঙ্গ জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমান জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হলেও উত্তরবঙ্গের জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে।

বুধবার সকাল থেকে আকাশ মূলত পরিষ্কার রয়েছে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে তিন ডিগ্রি বেশি। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হলেও চলতি সপ্তাহের মধ্যে তাপমাত্রা এক লাফে বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির মধ্যেই দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE