Advertisement
০৯ মে ২০২৪
Calcutta High Court

TET and SSC recruitment case: শিক্ষক নিয়োগ মামলার তদন্তে দিল্লি থেকে এসেছেন যুগ্ম অধিকর্তা: হাই কোর্টকে সিবিআই

মঙ্গলবার শিক্ষক নিয়োগ মামলার শুনানি চলাকালীন সিবিআই তদন্তের গতিপ্রকৃতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৫:৫০
Share: Save:

স্কুলে শিক্ষক নিয়োগে অনিয়মের মামলার তদন্তে গতি আনতে দিল্লি থেকে সিবিআইয়ের এক যুগ্ম অধিকর্তাকে কলকাতায় নিয়ে আসা হয়েছে। বুধবার কলকাতা হাই কোর্টকে এমনটাই জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ঘটনাচক্রে, মঙ্গলবার সিবিআই তদন্তের গতিপ্রকৃতি নিয়ে শিক্ষক নিয়োগ মামলার শুনানি চলাকালীন অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পরই দিল্লি থেকে যুগ্ম ডিরেক্টর পদমর্যাদার অফিসার আনার কথা উচ্চ আদালতকে জানাল সিবিআই।

বুধবার সিবিআইয়ের আইনজীবী আদালতে জানান, শুধু মাত্র স্কুলে শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলার তদন্ত করার জন্যই দিল্লি থেকে এক জন যুগ্ম ডিরেক্টরকে নিয়ে আসা হয়েছে। ইতিমধ্যে রাজ্যে চলে এসেছেন ওই অফিসার। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আদালতকে আশ্বাস দেওয়া হয়েছে, দুর্নীতির কারিগরদের শীঘ্রই খুঁজে বার করা হবে।

বর্তমানে রাজ্যে একাধিক গুরুত্বপূর্ণ মামলার তদন্ত করছে সিবিআই। মামলার চাপে অফিসারেরা কার্যত দিশাহারা। সীমিত লোকবল দিয়ে এতগুলি মামলার তদন্ত চালানো মুশকিল হয়ে পড়েছিল। সিবিআই সূত্রে খবর, এই পরিস্থিতি শুধু মাত্র শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলার জন্য এক জন উচ্চপর্যায়ের অধিকর্তা এলে কাজে গতি বাড়বে। দ্রুত ধরা পড়বে মূল অপরাধীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court TET SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE