Advertisement
১৬ জুন ২০২৪
Mamata Banerjee

মমতা আসায় রাস্তার কাজ, বাধা বাসিন্দাদের

সোমবার রাতে রামনগর-২ ব্লকের সটিলাপুরে শেষে পুলিশ গিয়ে প্রশাসনিক আধিকারিকদের নিয়ে আসে। তবে মঙ্গলবার দিনভরও আর সেখানে যাননি মুখ্যমন্ত্রী।

Mamata banerjee.

দিঘায় নির্মীয়মাণ জগন্নাথ মন্দির পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার। ছবি: ফেসবুক

কেশব মান্না
দিঘা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ০৬:৩৫
Share: Save:

আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাতারাতি তাই সারানো হচ্ছিল দীর্ঘ দিনের বেহাল রাস্তা। কিন্তু এলাকাবাসীর প্রবল আপত্তিতে রাস্তা মেরামত না করেই ফিরতে হল প্রশাসনিক আধিকারিকদের।

সোমবার রাতে রামনগর-২ ব্লকের সটিলাপুরে শেষে পুলিশ গিয়ে প্রশাসনিক আধিকারিকদের নিয়ে আসে। তবে মঙ্গলবার দিনভরও আর সেখানে যাননি মুখ্যমন্ত্রী। যদিও দিঘায় নির্মীয়মাণ জগন্নাথ মন্দির পরিদর্শন করেছেন তিনি।

চার দিনের জেলা সফরে মুখ্যমন্ত্রী এসেছেন পূর্ব মেদিনীপুরে। রয়েছেন দিঘায়। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী পরিদর্শনে আসতে পারেন— এমন খবরেই সটিলাপুরে চৌধুরী মোড়ের রাস্তা সারাতে লোকজন নিয়ে সোমবার রাতেই পৌঁছন বিডিও সৈকত দত্ত। তখনই এলাকাবাসী বাধা দেন। পল্টু দোলই নামে এক বাসিন্দা মানছেন, ‘‘মুখ্যমন্ত্রী আসবেন বলে খারাপ রাস্তায় ছাই ফেলতে চেয়েছিল প্রশাসন। কিন্তু রাতে কেন কাজ হচ্ছে, সবাই প্রশ্ন তোলেন। কাজ না করেই ওঁরা ফিরেছেন।’’

বিডিও-র অবশ্য দাবি, ‘‘এলাকায় এক জন ক্ষুদ্র শিল্পের ব্যবসায়ী রয়েছেন। যদি কোনও দফতরের সচিব আচমকা আসেন, তাই রাস্তার জমা জল কী ভাবে পরিষ্কার করা হবে, সেটাই দেখতে গিয়েছিলাম। কিছু মানুষ ভুল বুঝেছেন।’’

মঙ্গলবার দুপুরে দিঘা হেলিপ্যাড গ্রাউন্ডে বুথ কর্মীদের সম্মেলন সেরে মমতা যান নিউ দিঘার ভোগী ব্রহ্মপুর মৌজায়। সেখানেই পুরীর মন্দিরের সমান উঁচু জগন্নাথধাম ও সংস্কৃতি কেন্দ্র তৈরি হচ্ছে। মুখ্যমন্ত্রী নির্মীয়মাণ মন্দির ঘুরে দেখেন। সঙ্গে ছিলেন তারকা বিধায়ক সোহম চক্রবর্তী, মন্দির নির্মাণের দায়িত্বপ্রাপ্ত ‘হিডকো’র ম্যানেজিং ডিরেক্টর দেবাশিস সেন, জেলাশাসক পূর্ণেন্দু মাজী প্রমুখ। পরে, সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘দ্রুত গতিতে খুব ভাল ভাবেই হিডকো জগন্নাথ মন্দির তৈরি করছে। এক বছরের মধ্যেই কাজ শেষ হবে।’’

এ দিন পুরীর জগন্নাথ, বলরাম এবং সুভদ্রার রথের ক্ষুদ্র প্রতিরূপ মুখ্যমন্ত্রী ‘হিডকো’র ম্যানেজিং ডিরেক্টরের হাতে তুলে দেন। তিনি জানান, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এগুলি তাঁকে উপহার দিয়েছিলেন। মমতা বলেন, ‘‘পুরীর মন্দিরের মতো এখানেও ভিন্‌ রাজ্য থেকে পাথর খোদাই করে আনা হয়েছে। আর পুরীর মতোই মন্দিরে নিয়মিত পতাকা তোলা এবং নামানো হবে। তবে তফাৎ থাকবে জগন্নাথদেবের রথে। পুরীতে নিমকাঠের রথ আর এখানে মার্বেল পাথরের রথ হবে।’’ ওল্ড দিঘায় পুরনো জগন্নাথ মন্দিরেও যান মুখ্যমন্ত্রী। সৈকত বরাবর খানিক ক্ষণ হেঁটেওছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee digha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE