Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

প্রশ্ন ছিল কংগ্রেস নিয়ে, উত্তর এড়িয়ে আঞ্চলিক দলগুলির ভূমিকায় জোর মমতার

পশ্চিমবঙ্গের অস্থায়ী রাজ্যপাল লা গনেশনের আমন্ত্রণে তাঁর পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে বুধবার চেন্নাই পৌঁছেছেন মমতা। কিন্তু সেখানে গিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর সঙ্গেও দেখা করবেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৭:১৫
Share: Save:

২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগে বিরোধী ঐক্যের অবস্থান কী, তা বুঝতে আঞ্চলিক দলগুলির নেতৃত্বের সঙ্গে কথা বলা প্রয়োজন। লোকসভা ভোটে জয় পেতে সমস্ত আঞ্চলিক দলকে একসঙ্গে কাজ করতে হবে। এমনটাই মনে করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার চেন্নাই যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে তিনি এ কথা জানিয়েছেন।

কিছু দিন ধরেই দেশ জুড়ে চলছে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’। বাছাই করা ১১৭ জন প্রথম থেকে শেষ পর্যন্ত ওই পদযাত্রায় হাঁটবেন। সেই আবহে প্রশ্ন উঠছে, তবে কি ধীরে ধীরে শক্তি বাড়াচ্ছে বিজেপি-বিরোধী ঐক্য? মমতা এ প্রসঙ্গে বলেন, ‘‘আমি আঞ্চলিক দলগুলির নেতাদের সঙ্গে কথা না বলে এখনই কিছু বলতে পারব না। আঞ্চলিক দলগুলি ২০২৪-এর লোকসভা নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি সব আঞ্চলিক দলকেই বিশ্বাস করি। জয় নিশ্চিত করতে সমস্ত আঞ্চলিক দলগুলিকে এক সঙ্গে কাজ করতে হবে।’’

পশ্চিমবঙ্গের অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের আমন্ত্রণে তাঁর পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে বুধবার চেন্নাই গিয়েছেন মমতা। সেখানে গিয়ে বিরোধী ঐক্যের অন্যতম শরিক তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিনের সঙ্গে দেখা করবেন কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়। বুধবার মমতা জানান, চেন্নাই পৌঁছে বুধবারই স্টালিনের সঙ্গে দেখা করবেন তিনি। মমতা বলেন, ‘‘আমি চেন্নাই যাচ্ছি রাজ্যপালের বাড়ির এক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে। বুধবার আমি স্ট্যালিনের সঙ্গেও দেখা করব। স্ট্যালিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ। ও আমার রাজনৈতিক বন্ধু এবং বিরোধী ঐক্যের সঙ্গী।’’ পাশাপাশি, তাঁর সহাস্য মন্তব্য, ‘‘দু’জন রাজনীতির মানুষ দেখা হলে রাজনীতির কথা তো হবেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE