Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Corona Vaccine

বেসরকারি অফিসগুলিকেও কোভিড টিকা দেওয়ার অনুমতি দিল রাজ্য সরকার

সোমবারই টিকাকরণের লক্ষ্যে কোভিশিল্ডের ভ্যাকসিনের চার লক্ষ ডোজ পশ্চিমবঙ্গে এসেছে। এবং তা বিভিন্ন জেলায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মুখ্যসচিব।

আলাপন বন্দ্যোপাধ্যায়।

আলাপন বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ২১:২৭
Share: Save:

সরকারি অফিসের পাশাপাশি এ বার বেসরকারি অফিসগুলিতেও কোভিড টিকা দেওয়ার অনুমতি দিল রাজ্য সরকার। মঙ্গলবার বণিকসভার সঙ্গে বৈঠকে রাজ্য সরকারের পক্ষে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

ওই বৈঠকে মুখ্যসচিব বলেছেন, ‘‘গোটা রাজ্যে টিকাকরণের গতি বাড়াতে হবে। আগে মানুষ টিকা নিতে ভয় পেতেন। কিন্তু এখন যে ভাবে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে বেশির ভাগ মানুষের মধ্যে টিকা নেওয়ার উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। রাজ্য সরকারি অফিসগুলিতে আগেই কোভিডের টিকা নেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। এ বার বেসরকারি অফিসগুলিতেও সেই ব্যবস্থা করতে হবে।’’

সোমবারই টিকাকরণের লক্ষ্যে কোভিশিল্ডের ভ্যাকসিনের চার লক্ষ ডোজ পশ্চিমবঙ্গে এসেছে। এবং তা চাহিদা মতো বিভিন্ন জেলায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মুখ্যসচিব। বণিকমহলকে মুখ্যসচিব জানিয়েছেন, সংক্রমণের গতির কথা মাথায় রেখেই প্রতি দিন ৩০ হাজার মানুষকে টিকা দেওয়ার কর্মসূচি নেওয়া হয়েছে। কলকাতাতে ১৪৪টি ওয়ার্ডের স্বাস্থ্য কেন্দ্রগুলিতে কোভিড ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে। বেসরকারি অফিসের ক্ষেত্রে মালিকপক্ষকেই এ বিষয়ে উদ্যোগী হতে বলা হয়েছে। তাতে পূর্ণ সহযোগিতা থাকবে রাজ্য সরকারের।

কেন্দ্রীয় সরকার এক নির্দেশে জানিয়েছিল, বেসরকারি অফিসগুলিতে টিকাকরণের বিষয়ে সিদ্ধান্ত নিক সংশ্লিষ্ট রাজ্য সরকার। মুখ্যসচিব বলেছেন, ‘‘৪৫ বছর বয়সী বা তার ঊর্দ্ধে থাকা বয়সসীমার লোকজনকে টিকা দেওয়ার ক্ষেত্রে বেসরকারি অফিসগুলো উদ্যোগী হতেই পারে। তবে টিকা নিলেই কোনও রকম ঢিলেমি করা যাবে না। মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করা, থার্মাল চেকআপ করা-সহ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE