Advertisement
২৪ জুলাই ২০২৪
Library Department

রাজ্যের গ্রন্থাগারগুলিতে নিয়োগ প্রক্রিয়া শুরু করল রাজ্য সরকার

নিয়োগের ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখতে সাত সদস্যের একটি কমিটি তৈরি হয়েছে। রাজ্যে বর্তমানে ২৪৮০টি সরকারি কিংবা সরকারি সাহায্যপ্রাপ্ত গ্রন্থাগার রয়েছে।

The state government has started recruitment process in the state libraries

লাইব্রেরিতে নিয়োগের প্রস্তুতি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৪:৪৯
Share: Save:

রাজ্যের গ্রন্থাগারগুলিতে নিয়োগ প্রক্রিয়া শুরু করে দিল রাজ্য সরকার। গত বছর রাজ্যের গ্রন্থাগারগুলিতে শূন্যপদে নিয়োগের বিষয়ে সবুজ সঙ্কেত দিয়েছিল মন্ত্রিসভা। মোট ৭৩৮টি পদে গ্রন্থাগারিক নিয়োগের সিদ্ধান্ত হয়। কিন্তু তার কিছু দিনের মধ্যেই বিষয়টি কোনও অ়জ্ঞাত কারণে স্থগিত হয়ে যায়। কিন্তু সম্প্রতি এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে ফের উদ্যোগ শুরু হয়েছে। ইতিমধ্যে এই নিয়োগের জন্য প্রয়োজনীয় সম্মতি দিয়েছে রাজ্য অর্থ দফতরও।

এই নিয়োগের ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখতে সাত সদস্যের একটি কমিটি তৈরি হয়েছে। রাজ্যে বর্তমানে ২৪৮০টি সরকারি কিংবা সরকারি সাহায্যপ্রাপ্ত গ্রন্থাগার রয়েছে। এই গ্রন্থাগারগুলিতে মূলত গ্রন্থাগারিক পদ শূন্য হয়ে রয়েছে দীর্ঘ দিন। তাই এই ৭৩৮টি পদে নিয়োগের ক্ষেত্রে ‘লাইব্রেরিয়ানশিপ’ পাশ করা প্রার্থীদেরই নেওয়া হবে। আগামী কয়েক মাসের মধ্যেই পরীক্ষা, ইন্টারভিউ-সহ চাকরি পাওয়ার প্রক্রিয়াগুলির আয়োজন করা হবে। রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী জানিয়েছেন, “দ্রুত লাইব্রেরির শূন্যপদে নিয়োগ করে গ্রন্থাগারগুলিকে সচল রাখাই আমাদের লক্ষ্য। মানুষকে বেশি করে বই পড়ার জন্য উৎসাহ দিতে রাজ্য সরকার সব রকম পদক্ষেপ করতে চায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Library Department library
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE