Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Manik Bhattacharya

সোমবার টেট মামলার রায়, ইডির গ্রেফতারির বিরুদ্ধে মানিকের আবেদনও শুনবে সুপ্রিম কোর্ট

সিবিআই গ্রেফতার না করলেও, আর্থিক তছরুপের অভিযোগে মানিককে গ্রেফতার করে ইডি। একই মামলায় আদালতের রক্ষাকবচের পরও, ইডি কেন গ্রেফতার করল এই প্রশ্ন তুলে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তৃণমূল বিধায়ক।

পলাশীপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য।

পলাশীপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২০:৫০
Share: Save:

প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সোমবার রায় দেবে সুপ্রিম কোর্ট। সকাল সাড়ে ১০টা নাগাদ রায় ঘোষণা করবে বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ। একই সঙ্গে ওই দিন ইডির গ্রেফতারির বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের আবেদনও শুনবে সুপ্রিম কোর্ট।

প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ সেই রায় বহাল রাখে। হাই কোর্টের ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য এবং মানিক। পুজোর আগে শীর্ষ আদালতে এই মামলার শুনানি শেষ হয়। রায় ঘোষণা এত দিন স্থগিত ছিল। সেই সময় মানিককে অন্তর্বর্তী রক্ষাকবচ দেয় সুপ্রিম কোর্ট। ফলে পর্ষদের প্রাক্তন সভাপতির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারেনি সিবিআই।

অন্য দিকে, সিবিআই গ্রেফতার না করলেও, আর্থিক তছরুপের অভিযোগে মানিককে গ্রেফতার করে ইডি। এখন তিনি ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে রয়েছেন। একই মামলায় আদালতের রক্ষাকবচের পরও, ইডি কেন গ্রেফতার করল এই প্রশ্ন তুলে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তৃণমূল বিধায়ক। সোমবার এই মামলারও শুনানি হবে। সব মিলিয়ে এখন মানিকের ভবিষ্যৎ কী হবে সুপ্রিম কোর্টের উপর নির্ভর করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manik Bhattacharya SSC ED CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE