Advertisement
০৪ মে ২০২৪
Ankita Agarwal

Ankita Agarwal: সিভিল সার্ভিস পরীক্ষায় দ্বিতীয়, প্রাক্তনী অঙ্কিতাকে নিয়ে উচ্ছ্বসিত তাঁর কলকাতার স্কুল, তবে বিস্মিত নয়

কলকাতার স্কুল ডিপিএস রুবি পার্ক জানিয়েছে, প্রাক্তন ছাত্রীর সাফল্যে তাঁরা গর্বিত। অঙ্কিতাকে ভবিষ্যৎ জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছে তারা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ২১:২৭
Share: Save:

ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষায় দেশে দ্বিতীয় হয়েছেন কলকাতার মেয়ে অঙ্কিতা অগ্রবাল। তাঁর কলকাতার স্কুল ডিপিএস রুবি পার্ক জানিয়েছে প্রাক্তন ছাত্রীর এই সাফল্যে তাঁরা গর্বিত।

কলকাতার ডিপিএস রুবি পার্কেই দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন অঙ্কিতা। তাঁর সাফল্যে উচ্ছ্বসিত স্কুল অঙ্কিতাকে শুভেচ্ছা জানিয়েছে। সেই সঙ্গে জানিয়েছে, তারা বিস্মিত নয়। কারণ অঙ্কিতা বরাবরই মেধাবী ছাত্রী ছিলেন।

গত সোমবারই ইউপিএসসি নিয়োগের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। দেশে ৬৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছেন অঙ্কিতা। রেজাল্ট জানার পর তিনি আনন্দবাজার অনলাইনকে বিশেষ সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘ভবিষ্যতে মহিলাদের জন্য কাজ করতে চাই। বাংলায় কাজ করার ইচ্ছে আছে। সমাজকে কিছু ফিরিয়ে দেওয়ার সুযোগ পেয়েছি। সেই সুযোগ হারাবো না।’’ অঙ্কিতার স্কুল তাঁকে তাঁর আগামী দিনের জন্যই শুভেচ্ছা জানিয়েছে।

উল্লেখ্য, কলকাতার ডিপিএস রুবিপার্ক থেকে দ্বাদশ উত্তীর্ণ হয়ে দিল্লি বিশ্বিদ্যালয়ের সেন্ট স্টিফেন্স কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক হন অঙ্কিতা। এর পর কিছু দিন একটি বেসরকারি সংস্থায় চাকরি করতে করতেই সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি নিতে শুরু করেন তিনি। সুযোগ পান আইআরএস (ইন্ডিয়া রেভিনিউ সার্ভিস)-এও।

২০১৯ সালে আইএএস পরীক্ষায় সফল হন। ২০২১-এ তৃতীয়বার সিভিল সার্ভিস পরীক্ষায় বসেছিলেন। তারই ফল প্রকাশ হয় সোমবার। বছর পাঁচেকের প্রস্তুতিতে গোটা দেশে দ্বিতীয় স্থান অধিকার করে বাংলাকেও গর্বিত করেছেন অঙ্কিতা। যার ভাগ নিচ্ছে তাঁর প্রাক্তন স্কুলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ankita Agarwal UPSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE