Advertisement
২৫ এপ্রিল ২০২৪
central forces

প্রবেশাধিকার নেই, বিধানসভার বাইরেই অস্থায়ী ছাউনিতে ঠাঁই কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের

বিধানসভার বাইরে অস্থায়ী ছাউনি তৈরি করে দেওয়া হচ্ছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের জন্য। অধিবেশনের দিনগুলিতে সেখানেই বসবেন তাঁরা।

বিধানসভার বাইরেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বসার জন্য় তৈরি হচ্ছে অস্থায়ী ছাউনি।

বিধানসভার বাইরেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বসার জন্য় তৈরি হচ্ছে অস্থায়ী ছাউনি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৯:৫৯
Share: Save:

প্রবেশাধিকার নেই, তাই বিধানসভার বাইরে অস্থায়ী ছাউনি তৈরি করে দেওয়া হচ্ছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের জন্য। অধিবেশনের দিনগুলিতে সেখানেই বসবেন তাঁরা।সোমবার বিজনেস অ্যাডভাইসারি কমিটির বৈঠকে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের বিধানসভায় প্রবেশের অনুমতি চেয়েছিল বিজেপি পরিষদীয় দল। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

স্পিকার জানিয়ে দেন, এই করোনা পরিস্থিতিতে অধিবেশনের সময় অতিথিদের যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। তাই এমন পরিস্থিতিতে বিজেপি পরিষদীয় দলের দাবি মানা সম্ভব হচ্ছে না। বদলে বিধানসভার ২ ও ৩ নম্বর গেটের বাইরের ফুটপাথে তৈরি করে দেওয়া হচ্ছে অস্থায়ী ছাউনি। অধিবেশনের দিনগুলিতে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এখানেই বসবেন। পূর্ত দফতরের তরফে বুধবার সকাল থেকেই এই অস্থায়ী ছাউনি তৈরির কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে ছাউনি নির্মাণ হয়ে যাবে বলে বিধানসভা সূত্রে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ মে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিধায়ক পদে শপথ নিতে এলে বচসা হয়েছিল তাঁর নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ও সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের মধ্যে। তার পরেই বিজ্ঞপ্তি জারি করে বিধানসভা চত্বরে কেন্দ্রীয় জওয়ানদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি হয়। সেই নিষেধাজ্ঞাই তুলে নেওয়ার অনুরোধ করা হয়েছিল। কিন্তু নিষেধাজ্ঞা তোলার বদলে বিধানসভার বাইরে বসার বিকল্প বন্দোবস্ত করে দেওয়া হচ্ছে। পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ‘‘কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের বিধানসভায় ঢুকতে দেওয়ার আবেদন করেছিল বিজেপি পরিষদীয় দল। কাউকে আপাতত ঢুকতে দেওয়া হবে না। ভিজিটরস কাউকে ঢুকতে দেওয়া হবে না। করোনা বিধি মেনে এই অধিবেশন চলছে, তাই অধিবেশনের সময় কাউকে ঢুকতে দেওয়া হবে না। রাজ্যের নিরাপত্তারক্ষীদের কি লোকসভায় নিয়ে যাওয়া হয়? বাইরে কোথাও ওঁদের বসার ব্যবস্থা করে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP West Bengal Legislative Assembly central forces
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE