Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Weather Update

মেঘ কালো করে বৃষ্টি শুরু কলকাতায়! আগামী কয়েক ঘণ্টায় ভিজবে আরও তিন জেলা

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, আপাতত আগামী দু’দিন রাজ্যে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না। তার পর থেকে তিন ধরে তাপমাত্রা ২-৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলেও হাওয়া অফিস জানিয়েছে।

Thunderstorms and rain likely to happen in next 1-2 hour in Part of Kolkata, Howrah and South 24 Pargana, North 24 Pargana

বৃষ্টি নিয়ে চার জেলায় হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ০৯:৩৯
Share: Save:

আগামী এক, দু’ঘণ্টার মধ্যেই ঝেঁপে বৃষ্টি আসছে কলকাতায়। ইতিমধ্যেই শহরে মেঘ কালো করে বৃষ্টিপাত শুরু হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে হাওড়া এবং দুই পরগনাতেও। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। বৃষ্টি নিয়ে চার জেলায় হলুদ সতর্কতা জারি করে এমনটাই জানাল হাওয়া অফিস।

পাশাপাশি হাওয়া অফিস সূত্রে খবর, গত দু’দিনের মতো দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে শনিবার। শনিবার বিকাল থেকেই মাঝারি থেকে ভারী বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। কলকাতা, হাওড়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা ছাড়াও শনিবার ভিজতে পারে হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং দুই বর্ধমান। তবে রবিবার থেকে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা কমবে বলেই হাওয়া অফিস জানিয়েছে। রবিবার থেকে পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও কলকাতায় বিহার থেকে ওড়িশা পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। যা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। আর সেই কারণেই রাজ্যে এই ঝড়বৃষ্টি পরিস্থিতি তৈরি হয়েছে বলে আবহবিদরা জানিয়েছেন।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, আপাতত আগামী দু’দিন রাজ্যে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না। তার পর থেকে তিন ধরে তাপমাত্রা ২-৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলেও হাওয়া অফিস জানিয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের জেলাগুলিতেও শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টিতে ভিজতে পারে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি এই জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE