Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tripura TMC

ত্রিপুরা বিধানসভার ভোটে সোমবার আরও ৫ আসনে প্রার্থী দিল তৃণমূল

সোমবার মনোনয়নের শেষ দিন। তার আগে রবিবার রাতে আগরতলায় সাংবাদিক বৈঠক করে ২২ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেন তৃণমূল নেতৃত্ব।

Picture of TMC Flag.

এখনও পর্যন্ত মোট ২৭ টি আসনে প্রার্থী দিয়েছে ত্রিপুরার তৃণমূল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১১:৪৯
Share: Save:

ত্রিপুরা বিধানসভার ভোটে আরও ৫ আসনে প্রার্থী দিল তৃণমূল। সোমবার মনোনয়নের শেষ দিন। তার আগে রবিবার রাতে আগরতলায় সাংবাদিক বৈঠক করে ২২ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে তৃণমূল নেতৃত্ব। সঙ্গে ত্রিপুরা তৃণমূলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, আরও বেশ কিছু আসনে প্রার্থী দেওয়া হবে। তবে তা শীর্ষ নেতৃত্বের অনুমোদন পেলেই প্রকাশ করে দেওয়া হবে। সেইমতো সোমবার সকালে আরও একটি তালিকা প্রকাশ করে তৃণমূল নেতৃত্ব। সেই তালিকায় জানানো হয় খয়েরপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী হচ্ছেন তেজেন দাস, বরদৌলি টাউন আসনে অনন্ত বন্দ্যোপাধ্যায়, বনমালীপুরে শান্তনু সাহা, নীলচড়ে (তফসিলি) আসনে লুটন দাস ও বেলোনীয়ে আসনে দিলীপ চৌধুরী জোড়া ফুলের প্রতীকে প্রার্থী হচ্ছেন।

সোমবার মনোনয়নের শেষ দিনে আরও কয়েকটি আসনে প্রার্থী দেওয়া হবে বলে জানিয়েছেন ত্রিপুরা তৃণমূলের অন্যতম নেতা আশীস লাল সিংহ। তবে কোন কোন আসনে শেষ মুহূর্তে প্রার্থী দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল, সে ব্যাপারে নিশ্চিত কিছু জানাননি তাঁরা। এখনও পর্যন্ত মোট ২৭ টি আসনে প্রার্থী দিয়েছে ত্রিপুরার তৃণমূল। ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরা বিধানসভায় কেন সব আসনে প্রার্থী দেওয়া গেল না? ইতিমধ্যেই এই প্রশ্ন উঠছে তৃণমূলের অন্দরে। ২০২১ সাল থেকে ধারাবাহিকভাবে এই রাজ্যে কাজ করেও কেন শেষ মুহূর্তে এমন হল তা নিয়েও, প্রশ্ন উঠতে শুরু করেছে। রবিবার সাংবাদিক বৈঠকের ত্রিপুরা তৃণমূলের পর্যবেক্ষক রাজীব জানিয়েছিলেন, সব আসনে একাধিক প্রার্থীর আবেদন পত্র জমা পড়েছিল। রাজীবের এই দাবির পরেও কেন এমন হল? সেই প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে তৃণমূল নেতৃত্ব সোমবার মনোনিবেশ করছেন মনোনয়ন পর্বের প্রতি। যাতে মনোনয়ন দাখিলের সময় প্রার্থীদের কোন ভুল না হয় সেদিকে সজাগ নজর রাখছেন তাঁরা। সোমবার যাঁদের নাম প্রার্থী হিসেবে ঘোষণা করা হল তাঁদেরও মনোনয়নের ক্ষেত্রে বিশেষ নজর দেওয়া হবে বলে জানিয়েছে তৃণমূলের একটি সূত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tripura TMC Tripura Assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE