Advertisement
১৮ মে ২০২৪
Abhishek Banerjee

পুজো মিটতেই অভিষেককে ফের সমন, বৃহস্পতিবার ইডি দফতরে হাজিরা দেবেন তৃণমূল সাংসদ

অক্টোবর মাসেও অভিষেককে ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু সে বার রাজধানী দিল্লিতে দলীয় কর্মসূচিতে ব্যস্ত থাকায় ইডি দফতরে হাজিরা দিতে পারেননি তিনি। তৃণমূল সূত্রে খবর, এ বার তিনি হাজিরা দেবেন।

File image of Abhishek Banerjee

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১০:২৭
Share: Save:

পুজো শেষ হতে না হতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। বৃহস্পতিবার তাঁকে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। তৃণমূল সূত্রে খবর, ইডি দফতরে যাবেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক। নিয়োগ দুর্নীতির মামলার তদন্তেই অভিষেককে ডেকে পাঠানো হচ্ছে বলে জানা গিয়েছে।

নিয়োগ তদন্তে নেমে গত ৩ অক্টোবর অভিষেককে ইডি ডেকেছিল। কিন্তু রাজধানী দিল্লিতে তৃণমূলের কর্মসূচিতে ব্যস্ত থাকার কারণে সে বার তিনি যাননি। গত ৯ অক্টোবর তাঁকে আবার তলব করে ইডি। সে বারও হাজিরা দেননি অভিষেক। গত ১০ অক্টোবর আদালতের নির্দেশে নিজের সম্পত্তির খতিয়ান ইডিকে দেন অভিষেক। তার পর পুজো পর্ব মিটতেই আবার ইডির তলব পেলেন অভিষেক। এই যাত্রায় তিনি ইডির দফতরে যাবেন বলে জানিয়েছে তৃণমূল। এর আগে অবশ্য অভিষেকের মা, বাবা, স্ত্রী এবং আপ্তসহায়ককে তলব করেছিল ইডি। অভিষেকের স্ত্রী এবং আপ্তসহায়ক ইডির কাছে হাজির হয়েছিলেন।

গত ছ’মাসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই অভিষেককে একাধিক বার তলব করেছে। নিয়োগ দুর্নীতি মামলায় গত ২০ মে অভিষেককে তলব করে সিবিআই। তখন তৃণমূলের নবজোয়ার যাত্রা কর্মসূচি চলছিল। ১৩ জুন নবজোয়ার যাত্রার মধ্যেই অভিষেককে আবার ইডির তলব। ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়ার সমন্বয় কমিটির বৈঠকের দিন অভিষেককে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করে ইডি। ইন্ডিয়ার বৈঠকে প্রতিবাদস্বরূপ অভিষেকের চেয়ার আগাগোড়া ফাঁকা রাখা হয়। ৩ অক্টোবর দিল্লিতে তৃণমূলের ধর্না ছিল। সে দিনই অভিষেককে তলব করেছিল ইডি। কিন্তু অভিষেক সে বার হাজিরা দেননি। ৯ অক্টোবর আবার তলব ইডির। ইডির নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টে অভিষেক। আদালত সম্পত্তির নথি ইডির কাছে জমা দিতে বলে অভিষেককে। ১০ অক্টোবর অভিষেক ইডিকে নথি জমা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee ED BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE