Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Abhishek Banerjee

রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যেতে পারেন অভিষেক, দুর্গাপুর থেকেই নিলেন আইনি পরামর্শ

কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করবে ইডি এবং সিবিআই। বৃহস্পতিবার এমনই নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিন্‌হা। তার বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে যেতে পারেন অভিষেক।

File image of Supreme Court and Abhishek Banerjee

হাই কোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যেতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৩:৩৭
Share: Save:

সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিন্‌হা নির্দেশ দেন, কুন্তল ঘোষের চিঠি মামলায় ইডি এবং সিবিআই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে। তারই প্রেক্ষিতে সুপ্রিম কোর্টে যেতে পারেন অভিষেক।

তৃণমূলের নবজোয়ার কর্মসূচিতে বর্তমানে দুর্গাপুরে রয়েছেন অভিষেক। সেখানেই তিনি হাই কোর্টের নির্দেশের কথা শোনেন। তৃণমূল সূত্রে খবর, সুপ্রিম কোর্টে যাওয়ার চিন্তাভাবনা রয়েছে তৃণমূলের সাধারণ সম্পাদকের। জানা গিয়েছে, দুর্গাপুর থেকেই তাঁর আইনজীবীদের সঙ্গে একদফা আলোচনাও সেরে ফেলেছেন তিনি। ঠিক হয়েছে, রায়ের প্রতিলিপি হাতে পাওয়ার পর তা খতিয়ে দেখা হবে। এবং তার পর সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে।

গত শুক্রবার কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেককে রক্ষাকবচ দেয়নি কলকাতা হাই কোর্ট। ওই দিন শুনানিতে অভিষেকের আইনজীবী হাই কোর্টকে তার পুরনো নির্দেশ পুনর্বিবেচনা করার আর্জি জানান। একই সঙ্গে অভিষেককে অন্তর্বর্তী রক্ষাকবচ দেওয়ারও আর্জি জানানো হয়। এই সময়ের মধ্যে তদন্তকারী সংস্থা যাতে চরম পদক্ষেপ নিতে না পারে, তার জন্যও আবেদন করেন অভিষেকের আইনজীবী। বিচারপতি অমৃতা সিন্‌হা এই প্রসঙ্গে বলেছিলেন, “আদালতের দরজা ২৪ ঘণ্টা, ৭ দিন খোলা থাকবে। প্রয়োজন মনে করলে যখন খুশি আসবেন। কিন্তু কোনও রক্ষাকবচ নয়।’’ বৃহস্পতিবার সেই বিচারপতিই নির্দেশ দিলেন, ইডি, সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে অভিষেককে। একই সঙ্গে কুন্তল এবং অভিষেকের মামলা খারিজ করে দিয়ে আদালত দু’জনকেই ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে। তার বিরুদ্ধেই শীর্ষ আদালতের দ্বারস্থ হতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE